thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

‘রাজনৈতিক কর্মসূচির নামে সন্ত্রাসী কর্মকাণ্ড চলছে’

২০১৩ ডিসেম্বর ০৬ ১৪:১১:০০
‘রাজনৈতিক কর্মসূচির নামে সন্ত্রাসী কর্মকাণ্ড চলছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : হরতাল-অবরোধের মতো রাজনৈতিক কর্মসূচির নামে দেশে এখন যে সহিংসতা চলছে তা রাজনৈতিক কর্মকাণ্ড না, সন্ত্রাসী কর্মকাণ্ড বলে মন্তব্য করেছেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. আনিসুজ্জামান।

কেন্দ্রীয় শহীদ মিনারে ‘বাংলাদেশ রুখে দাঁড়াও’ আয়োজিত এক নাগরিক অবস্থান কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন। শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে ১২টা পর্যন্ত বিশিষ্টজনরা চলমান রাজনৈতিক সহিংসতা বন্ধে এ অবস্থান কর্মসূচি পালন করেন।

শান্তিপূর্ণ পরিবেশে সব দলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে রাজনীতিবিদদের সংলাপে বসার আহ্বান জানিয়ে প্রফেসর এমিরেটাস আনিসুজ্জামান আরো বলেন, যেকোন সমস্যা আলোচনার মাধ্যমে সমাধান সম্ভব। মানুষের কল্যাণে রাজনীতিবিদদের উচিত দ্রুত আলোচনায় বসে স্থিতিশীল পরিবেশ ফিরিয়ে আনা।

অবস্থান কর্মসূচিতে এছাড়াও বক্তব্য রাখেন আইন ও সালিশ কেন্দ্রের প্রধান নির্বাহী সুলতানা কামাল, কবি সৈয়দ শামসুল হক, অর্থনীতিবিদ ড. এম এম আকাশ, বিশিষ্ট সাংবাদিক আবেদ খান, বাংলাদেশ রুখে দাড়াও-এর অন্যতম আহ্বায়ক ডা. সারওয়ার আলী প্রমুখ। এসময় বক্তারা রাজনীতিবিদদের রাজনৈতিক সহিংসতা বন্ধে সংলাপের মাধ্যমে সামাধানে পৌঁছে মানুষের জীবন-জীবিকার নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানান।

আগামী ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী হত্যা দিবসে সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে ‘বাংলাদেশ রুখে দাঁড়াও’ শুধু নির্বাচনী কৌশল হিসেবে নয়, প্রকৃত অর্থে জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করা ও যুদ্ধাপরাধীদের রায় কার্যকর করার দাবিতে গণমিছিল করবে বলেও জানানো হয়েছে।

এদিকে দুপুর সোয়া ১২টায় বাংলাদেশ রুখে দাঁড়াও-এর নাগরিক অবস্থান কর্মসূচিতে সংহতি প্রকাশ করে শহীদ মিনারে সমাবেশ করেছে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ আদিবাসী ফোরাম। এর আগে সকাল ১১টায় সংগঠন দুটি যৌথভাবে জাতীয় প্রেসক্লাবে রাজনৈতিক সহিংসতা ও সাম্প্রদায়িক হামলার হাত থেকে ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘুদের নিরাপত্তা বিধানের দাবিতে মানববন্ধন করেছে।

এছাড়াও দুপুর ১২টায় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন করেছে জাতীয়তাবাদী শিক্ষক কর্মকর্তা ও কর্মচারী ঐক্য পরিষদ।

(দ্য রিপোর্ট/এলআরএস/এস/জেএম/ডিসেম্বর ০৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর