thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

বাংলাদেশিরা লড়াকু জাতি : মজীনা

২০১৩ ডিসেম্বর ০৬ ১৪:২২:১২
বাংলাদেশিরা লড়াকু জাতি : মজীনা

নারায়ণগঞ্জ সংবাদদাতা : মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা বলেছেন, বাংলাদেশিরা শক্তিশালী, সহনশীল ও লড়াকু জাতি। তারা প্রকৃতির সঙ্গে লড়াই করে বেঁচে থাকে। এর আগে অনেক শক্তিশালী বিধ্বংসী ঘূর্ণিঝড় বাংলাদেশ আঘাত করেছে। এতে হাজার হাজার মানুষ মারা গেছে। কিন্তু এখন বহু ঘূর্ণিঝড় সাইক্লোন সেন্টার নির্মিত হওয়ায় সে পরিস্থিতি আর নেই।

তিনি বলেন, বাংলাদেশের উপকূলীয় এলাকাসহ দেশের বিভিন্ন স্থানে আমেরিকার সহায়তায় ৩০টি কোস্টাল ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার নির্মাণ করা হচ্ছে। যার দ্বিতীয়টি নারায়ণগঞ্জে নির্মাণ করা হয়েছে। প্রতিটি সেন্টার ১৫০০ বেশি মানুষকে আশ্রয় দিতে পারবে। আরও ১০০টি এ ধরনের স্থাপনা নির্মাণের পরিকল্পনা তাদের রয়েছে বলে জানান মজীনা।

শুক্রবার সকালে ঢাকার কেরানীগঞ্জের পানগাঁওয়ে আমেরিকার সহায়তায় নির্মিত দ্বিতীয় কোস্টাল ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আমেরিকার রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব সি কিউ কে মুস্তাক আহমেদ, কোস্টগার্ডের মহাপরিচালক রিয়াল অ্যাডমিরাল এম মকবুল হোসেন, আমেরিকান সেনাকর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল রিচার্ড এল স্টিভেন্স।

(দ্য রিপোর্ট/এআর/এস/এএস/ডিসেম্বর ০৬/ ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর