thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

৫৩৫ রানে পিছিয়ে ইংল্যান্ড

২০১৩ ডিসেম্বর ০৬ ১৬:৪৭:৫২
৫৩৫ রানে পিছিয়ে ইংল্যান্ড

দ্য রিপোর্ট ডেস্ক :বিশাল স্কোর গড়ে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংস ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। দিন শেষে ব্যাট করতে নেমে এক উইকেট হারিয়ে ৩৫ রান তুলেছে ইংল্যান্ড। স্বাগতিকদের চেয়ে পিছিয়ে আছে ৫৩৫ রানে।

অ্যাডিলেডে আগের দিন ৫ উইকেটে ২৭৩ রান করে ছিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিন অধিনায়ক মাইকেল ক্লার্ক ও ব্রাড হ্যাডিনের সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে স্বাগতিকরা। বেন স্টোকেসের বলে আউট হওয়ার আগে ১৪৮ রান করেছেন ক্লার্ক। তার ইনিংসে কোনো ছয়ের মার না থাকলেও ১৭টি চার মেরেছেন এই ক্রিকেটার।

অধিনায়কের পর সেঞ্চুরি পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ব্রাড হ্যাডিন। তার ব্যাট থেকে এসেছে ১১৮ রান। ইনিংস ঘোষণার আগে হাফসেঞ্চুরি করেছেন রায়ান হ্যারিস। অপরাজিত ৫৫ রান করেছেন তিনি। স্টুয়ার্ট ব্রড ৩টি, বেন স্টোকেস ও গ্রায়েম সোয়ান ২টি করে উইকেট নিলেও ক্লার্কদের রান তোলার গতি থামাতে পারেননি । শেষ পর‌্যন্ত ৯ উইকেটে ৫৭০ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছে স্বাগতিকরা।

শেষ বিকেলে খেলতে নেমে সুবিধা করতে পারেনি ইংল্যান্ড। ৩৫ রান তুলতেই এক উইকেটে হারিয়েছে সফরকারীরা। ব্যক্তিগত ৩ রানে জনসনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেছেন অধিনায়ক অ্যালিস্টার কুক। ২০ রানে ব্যাট করছেন মাইকেল কারবেরি। অপরপ্রান্তে ৯ রানে অপরাজিত রয়েছেন জো রুট।

সংক্ষিপ্ত স্কোর :

ইংল্যান্ড প্রথম ইনিংস: ৩৫/১ (কারবেরি ২০*, রুট ৯)

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৫৭০/৯ (ক্লার্ক ১৪৮, হাডিন ১১৮, হ্যারিস ৫৫; ব্রড ৩/৯৮)

(দ্য রিপোর্ট/সিজি/ডিসেম্বর ৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর