thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

১০৪ রানের বড় জয় বাংলাদেশের

২০১৩ ডিসেম্বর ০৬ ১৭:৪৫:৫৯
১০৪ রানের বড় জয় বাংলাদেশের

দ্য রিপোর্ট প্রতিবেদক : সূচি অনুযায়ী শনিবার প্রথম ওয়ানডে দিয়ে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের সিরিজ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু অবরোধের জন্য একদিন এগিয়ে আনা হয়েছে ম্যাচ। সূচি পরিবর্তন হলেও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সিরিজ জয়ের লক্ষ্যের কোনো ব্যতয় ঘটেনি। সে লক্ষ্যে একধাপ এগিয়ে গেছে স্বাগতিকরা। প্রস্তুতি ম্যাচে হারলেও ৭ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতেই চট্টগ্রামে বিশাল জয় পেয়েছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলকে ১০৪ রানে হারিয়েছে তারা।

এক এক করে ৮৪ রানে ৬ উইকেটের পতন ঘটে যায় বাংলাদেশের । তখন ভাবনায় আসে সেই প্রস্তুতি ম্যাচের কথাই। যেখানে ওয়েস্ট ইন্ডিজ বোলারদের সামনে বাংলাদেশ যুবারা দাঁড়াতেই পারেনি। কিন্তু মোসাদ্দেক হোসেন সৈকত ঠিকই সঠিক সময়ে দলের হাল ধরেছেন। একাই করেছেন ৭৭ রান। তার সঙ্গে সপ্তম উইকেটে সাঈদ সরকার এমন ব্যাটিংই করেছেন যা ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের বোলারদের ভুগিয়েছে। সাঈদ নিজে করেছেন ৮৩ রান। যা বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রান। এর সঙ্গে আবার সপ্তম উইকেটে সৈকতের সঙ্গে ১১৯ রানে জুটিও গড়েছেন। সপ্তম উইকেটে বিশ্ব ক্রিকেটে দ্বিতীয় সেরা জুটি এটি। এই জুটি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে আশার আলোও দেখিয়েছে। শেষপর্যন্ত ৫০ ওভারে ৯ উইকেটে ২২২ রান করেছে স্বাগিতকরা। ২০৩ রানে সাঈদ ৬৬ বলে ৮ চার ও ৪ ছক্কা হাঁকিয়ে ৮৩ রান করে আউট হয়েছেন। সৈকত ২২২ রানে গিয়ে ১০৭ বলে ৭ চার ও ২ ছক্কায় ৭৭ রান করে আউট হয়ে যান।

এ রান অতিক্রম করতে গিয়ে শুরু থেকেই বিপাকে পড়েছে ক্যারিবীয়রা। এক কোলম্যান (৪২) ছাড়া কেউই যুবায়ের হোসেন (৩/৩০), সৈকত (২/১৬), মেহেদী হাসান (২/১৬) ও নিহাদুজ্জামানের (২/১৮) বোলিংয়ের সামনে কুলিয়ে উঠতে পারেনি। তাই শেষপর্যন্ত ক্যারিবীয়দের ইনিংস ৪৪.৫ ওভারে ১১৮ রানে গুটিয়ে গেছে। এ জয়ে ৭ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে থাকছে বাংলাদেশ।

২ দলের মধ্যকার পরের ম্যাচটি রবিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ১১ ডিসেম্বর তৃতীয় ওয়ানডেটি জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামেও হতে পারে আবার এম এ আজিজ স্টেডিয়ামেও হতে পারে। এখনও নিশ্চিত হয়নি। ১৪ ও ১৭ ডিসেম্বর যথাক্রমে চতুর্থ ও পঞ্চম ওয়ানডে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে হবে। আর ১৯ ও ২০ ডিসেম্বর ষষ্ঠ ও সপ্তম ওয়ানডে দুটি হবে ‘হোম অব ক্রিকেট’ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে।

এর আগে অক্টোবরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ওয়েস্ট ইন্ডিজে গিয়ে প্রথম ওয়ানডেতে হেরেছিল। শেষপর্যন্ত ৭ ম্যাচের ওয়ানডে সিরিজ ৪-৩ ব্যবধানে জিতেছিল। এবার নিজ দেশে প্রথম ওয়ানডেতে জয় পেয়েছে বাংলাদেশের যুবারা।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ: ২২২/৯ (সাঈদ ৮৩, মোসাদ্দেক ৭৭, সাদমান ২২; লেউইস ৩/২৪)

ওয়েস্ট ইন্ডিজ: ১১৮ (কোলম্যান ৪২, লেউইস ১৩; যুবায়ের ৩/৩০)

ফল: বাংলাদেশ ১০৪ রানে জয়ী

ম্যাচ সেরা: মোসাদ্দেক হোসেন

(দ্য রিপোর্ট/এমএ/এএস/সিজি/ডিসেম্বর ৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর