thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

রাষ্ট্রপতিকে সংলাপ ডাকার আহ্বান কাজী জাফরের

২০১৩ ডিসেম্বর ০৭ ১৩:৩৭:৩৩
রাষ্ট্রপতিকে সংলাপ ডাকার আহ্বান কাজী জাফরের

দ্য রিপোর্ট প্রতিবেদক : চলমান সঙ্কট নিরসনে ও নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠনের জন্য রাষ্ট্রপতিকে জাতীয় সংলাপ ডাকার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান কাজী জাফর আহমদ। এ সময় অবিলম্বে প্রধানমন্ত্রীকে পদত্যাগেরও আহ্বান জানান তিনি।

রাজধানীর গুলশান- ২ এ শনিবার দুপুর সোয়া ১২টায় নিজ বাসভবনে ডাকা এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

কাজী জাফর আহমদ বলেন, আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারেও তত্ত্বাবধায়ক সরকার বাতিলের কোন অঙ্গীকার ছিল না। শুধুমাত্র ক্ষমতা কুক্ষিগত করে রাখার জন্য পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে এই সঙ্কট সৃষ্টি করা হয়েছে। দেশ আজ অচল। এই সঙ্কটের অবসান একমাত্র প্রধানমন্ত্রীর পদত্যাগ।

সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির নবগঠিত কমিটির চেয়ারম্যান কাজী জাফর আহমদ প্রধানমন্ত্রীর পদত্যাগসহ ৫ দফা দাবি পেশ করেন। দাবিগুলোর মধ্যে রয়েছে- অবিলম্বে সংলাপের পরিবেশ সৃষ্টির জন্য বিএনপি নেতাদের মুক্তি, সব দলের অফিস থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রত্যাহার, তথ্য প্রযুক্তি আইন-২০১৩ প্রত্যাহার ও বিদেশি চক্রান্তের হাত থেকে গার্মেন্টস শিল্প রক্ষার জন্য শ্রমিকদের বেতন-ভাতা প্রদান।

সংবাদ সম্মেলনে আগামী ১৮ ডিসেম্বর জাতীয় পার্টির কাউন্সিলের তারিখ ঘোষণা করেন তিনি।

কাজী জাফর সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, এরশাদের সঙ্গে আমাদের পুনর্মিলনের সম্ভাবনা নেই। এ ধরনের প্রস্তাব এলে কাউন্সিল অধিবেশনে সিদ্ধান্ত নেওয়া হবে।

এ ছাড়া তার সঙ্গে জাতীয় পার্টির ২০ থেকে ২৫ জন এমপি ও ৩০ থেকে ৩৫ জন প্রেসিডিয়াম সদস্য রয়েছেন বলে দাবি করেন কাজী জাফর।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ড. টিআইএম ফজলে রাব্বি এমপি, ব্রিগেডিয়ার (অব.) হাসান মাহমুদ, মোস্তফা জামাল হায়দার, এসএমএম আলম, লুৎফর রহমান চৌধুরী এলাহী, এইচ এম গোলাম রেজা এমপি, নওয়াব আলী আব্বাস খান এমপি, ভাইস চেয়ারম্যান শ্রমিক পার্টির সভাপতি আনোয়ারা বেগম, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট হোসনে আরা, নুরুল ইসলাম শানু, ঢাকা মহানগর মহিলা পার্টির সাবেক সভাপতি মুনিরা বেগম, সেলিম মাস্টার, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মুজিবর রহমান, কৃষক পার্টির সাবেক সভাপতি আশরাফুল হোসেন, ভাইস চেয়ারম্যান মাহতাব হোসেন, ওলামা পার্টির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রুহুল আমীন, সাবেক সংসদ সদস্য আনিসুর রহমান মানিক।

বিএনপির প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ।

প্রসঙ্গত ২৯ নভেম্বর প্রেসিডিয়াম সদস্য গোলাম মসীর বাসভবনে দীর্ঘ বৈঠক শেষে জাপার নতুন কমিটি ঘোষণা করা হয়। দলটির নবগঠিত কমিটির চেয়ারম্যান নির্বাচিত হন সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমদ। আর মহাসচিব নির্বাচিত হন সাবেক সংসদ সদস্য গোলাম মসীহ।

(দ্য রিপোর্ট/এসএ/এস/এসবি/ডিসেম্বর ০৭, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর