thereport24.com
ঢাকা, বুধবার, ১ মে 24, ১৮ বৈশাখ ১৪৩১,  ২২ শাওয়াল 1445

যশোরে অবরোধকারী-বিজিবি সংঘর্ষ, আহত ৪

২০১৩ ডিসেম্বর ০৭ ১৬:৫৪:৩৭
যশোরে অবরোধকারী-বিজিবি সংঘর্ষ, আহত ৪

যশোর সংবাদদাতা : সদর উপজেলার রূপদিয়ায় অবরোধকারীদের সঙ্গে বিজিবি সদস্যদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় চার জামায়াত-শিবিরকর্মী আহত হন। শনিবার দুপুর সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

বিজিবির দাবি, তাদের গাড়ি বহর লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ ও ককটেল বিস্ফোরণ করায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ ও গুলি চালানো হয়। তবে অবরোধকারীদের দাবি, বিনা উস্কানিতে তাদের ওপর হামলা চালানো হয়েছে।

যশোর-২৬ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সিও কর্নেল মতিউর রহমান জানান, বিজিবির আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার শামসুর রহমান খুলনা থেকে যশোর আসছিলেন। পথিমধ্যে রূপদিয়ায় অবরোধকারীরা তাদের গাড়ি বহরে ইট-পাটকেল নিক্ষেপ করে। এরপর তারা কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায় এবং লাঠিসোটা নিয়ে এগিয়ে আসে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিজিবি সদস্যরা কয়েক রাউন্ড গুলি ছোড়ে। তবে কত রাউন্ড গুলি ছোড়া হয়েছে তা তিনি নির্দিষ্ট করে বলতে রাজি হননি।

যশোর উপজেলা জামায়াতের আমির মালেক খান জানান, বিনা উস্কানিতে তাদের নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়েছে। বিজিবি সদস্যরা আনুমানিক একশ রাউন্ড গুলি করেছে। রাস্তার পাশের গাছ ও বিভিন্ন বাসা-বাড়ির দেওয়ালে গুলির চিহ্ন রয়েছে।

তিনি আরো বলেন, এ ঘটনায় বিক্ষুদ্ধ হয়ে শত শত মানুষ বেরিয়ে আসে। তারা সড়কে গাছের গুঁড়ি ফেলে অবরোধ, মিছিল ও সমাবেশ করে হামালার প্রতিবাদ জানাচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শনিবার দুপুর সাড়ে তিনটার দিকে রূপদিয়া বাজারে রাস্তার ওপর চৌকি ফেলে অবরোধ কর্মসূচি পালন করছিল জামায়াত-শিবির কর্মীরা। এ সময় খুলনা থেকে যশোরগামী বিজিবির পাঁচটি গাড়ি বহর রূপদিয়া বাজারে পৌঁছে অবরোধকারীদের ওপর লাঠিচার্জ করে। এতে চার জামায়াত-শিবির কর্মী আহত হয়। পরে আশপাশে অবস্থান নেওয়া অবরোধকারীরা প্রতিরোধে বেরিয়ে আসে। এ সময় বিজিবি সদস্যরা অর্ধশতাধিক রাউন্ড গুলি করে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

যশোর কোতোয়ালি মডেল থানার ওসি এমদাদুল হক শেখ জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে রয়েছেন। বর্তমানে পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে রয়েছে।

(দ্য রিপোর্ট/জেএম/নূরু/এমএআর/ডিসেম্বর ০৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর