thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

লালমনিরহাটে সারের দাবিতে সড়ক অবরোধ

২০১৩ ডিসেম্বর ০৭ ১৮:৫৮:৩৭
লালমনিরহাটে সারের দাবিতে সড়ক অবরোধ

লালমনিরহাট সংবাদদাতা : টানা হরতাল আর অবরোধে চরম দুর্ভোগে পড়া কৃষকেরা তেল ও সারের দাবিতে জেলার হাতীবান্ধা ও দুরাকুটিতে মহাসড়ক অবরোধ করেন।

শনিবার সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলার বড়খাতা দোয়ানী মোড়ে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়ক অবরোধ করে রাখেন কৃষকেরা। এ সময় পুলিশ বাধা দেয়। একপর্যায়ে পুলিশর সঙ্গে কৃষকদের হাতাহাতির ঘটনা ঘটে। পরে দুপুর ৩টার দিকে কৃষকেরা বড়খাতা ফাঁড়ি পুলিশের চাপে অবরোধ তুলে নেয়।

কৃষকদের অভিযোগ, টানা অবরোধের অজুহাতে স্থানীয় সার ডিলার ও তেল পাম্প মালিকরা সার ও তেলের কৃত্রিম সঙ্কট তৈরি করে কালো বাজারে বিক্রি করছে।

বাজারে অতিরিক্ত টাকা দিলে সার বা তেল দু-ই মেলে। রবি মৌসুম চলায় সার ও তেল দুটোরই প্রয়োজন রয়েছে। এ জন্য বাধ্য হয়ে কৃষকেরা মহাসড়ক অবরোধ করেন।

একই দাবিতে উপজেলার গড্ডিমারী মেডিকেল মোড়েও সড়ক অবরোধ করেন স্থানীয় কৃষকেরা। ডিলাররা গোপনে গোডাউনে ইউরিয়া সার রেখেছেন বলে অনেকের অভিযোগ। কৃত্রিম সঙ্কট দেখিয়ে সরকারি মূল্যের চেয়ে দ্বিগুণ মূল্যে ইউরিয়াসহ বিভিন্ন সার বিক্রি করার প্রতিবাদে শনিবার লালমনিরহাট সদরের দুরাকুটি এলাকার সার ডিলার বোগদাদী ট্রেডার্সের মালিক রফিকুল ইসলামকে অবরুদ্ধ করে রাখেন কৃষকেরা। তারা এ সময় ওই সার ডিলারের দোকানের সামনে বিক্ষোভ করতে থাকেন।

বড়খাতা ইউনিয়নের সার ডিলার নজরুল ইসলাম ও ফকির পাড়া ইউনিয়নের আজিজুল ইসলাম জানান, যে পরিমাণ সার ছিল তা বিক্রি হয়ে গেছে।

হাতীবান্ধা উপজেলার তেল সার মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহাবুবুর রহমান জানান, তেল ও সার পর্যাপ্ত পরিমাণে রয়েছে। তবুও কেন সঙ্কট হলো তা খতিয়ে দেখা হচ্ছে।

(দ্য রিপোর্ট/আকেএম/সাদি/এমএআর/ডিসেম্বর ০৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর