thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

যুবদের দ্বিতীয় ওয়ানডে রবিবার

২০১৩ ডিসেম্বর ০৭ ২১:০০:৪৩
যুবদের দ্বিতীয় ওয়ানডে রবিবার

দ্য রিপোর্ট প্রতিবেদক : ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে রবিবার দ্বিতীয় ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ যুব দল।সকাল ৯টায় চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে ম্যাচ।

৭ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে ১০৪ রানের বিশাল ব্যবধানে জিতে সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে বাংলাদেশ। তাই দ্বিতীয়টিতে জয় পেলেই সিরিজে এগিয়ে যাবে মেহেদী মিরাজের দল। আর হারলে সমতা।

মোসাদ্দেক হোসেন সৈকত ও সাঈদ সরকারের সপ্তম উইকেটে গড়া ১১৯ রানের জুটিই বাংলাদেশ দলকে বাঁচিয়েছে। সৈকতের ৭৭ ও সাঈদের ৮৩ রানে অনায়াস জয় পেয়েছে স্বাগতিকরা।

অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মেহেদী হাসান মিরাজ বলছেন, ‘ওয়েস্ট ইন্ডিজে যে দলটির সঙ্গে খেলে এসেছি, সেই দলে দু-তিনটি পরিবর্তন হয়েছে। তবে প্রস্তুতি ম্যাচে ওদের খেলা দেখে কিছুটা ধারণা পেয়েছি। প্রথম ওয়ানডে খেলার পর মনে হচ্ছে ব্যাটিং-বোলিং ২টিতেই আমরা ভালো। বিশেষ করে ব্যাটিংয়ে। বোলিংয়েও ওদেরকে মাত দেওয়া কঠিন নয়। ব্যাটসম্যানরা ভালো রান করতে না পারলে তো বোলারদের কাজ কঠিন হয়ে যায়। কিন্তু ২ বিভাগেই ভালো করার সামর্থ্য আছে আমাদের। আশা করছি এবারও সিরিজ জিতব।’

দেড় মাস আগে অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ক্যারিবিয়দের ৪-৩ ব্যবধানে হারিয়ে এসেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। দু’একটি পরিবর্তন ছাড়া সেই ওয়েস্ট ইন্ডিজ দলকে সামনে পেয়ে এবার শুধু সিরিজ জয়ের দিকেই নয়, ব্যবধান বাড়িয়ে জেতার দিকেও দৃষ্টি মেহেদীদের।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলে মুশফিক-সাকিব-তামিম-এনামুল-মুমিনুল খেলেই জাতীয় দলের প্রতিষ্ঠিত ক্রিকেটার। কিন্তু এখন সেইভাবে কারও নাম ভাসছে না। এর মধ্যে মোসাদ্দেক হোসেন আছেন। যিনি নিজেকে চেনাচ্ছেন। তবে ঢাকা লিগের মতো আসরে সৈকত, জসীমউদ্দিন ও ইয়াসির আলী ছাড়া অনূর্ধ্ব-১৯ দলের কাউকে দেখা যায়নি। এটিই হয়ত তারকাদ্যুতি থেকে পিছিয়ে দিচ্ছে বলে ধারণা মেহেদীর। বলেছেন, ‘আমিসহ আমাদের দলের বেশির ভাগ ক্রিকেটার অনূর্ধ্ব-১৭ থেকে উঠে আসা। সৈকত, জসীম আর ইয়াসির ছাড়া প্রিমিয়ার লিগে খেলা কেউ দলে নেই। সে জন্য হয়তো অতটা পরিচিতি পাইনি আমরা। তবে আমাদের দলে অনেক ভালো খেলোয়াড় আছে।’

(দ্য রিপোর্ট/এমএ/সিজি/ডিসেম্বর ৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর