thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

নাশকতার আশঙ্কায় মতিঝিলে সতর্ক পুলিশ-র‌্যাব

২০১৩ ডিসেম্বর ০৮ ১১:১৪:২৮
নাশকতার আশঙ্কায় মতিঝিলে সতর্ক পুলিশ-র‌্যাব

দ্য রিপোর্ট প্রতিবেদক : ১৮ দলীয় জোটের ডাকা হরতালে মতিঝিলের শাপলা চত্বরসহ আশপাশের এলাকায় নাশকতার আশঙ্কায় রবিবার সকাল থেকে কড়া নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।

পুলিশ, র‌্যাব ও অন্যান্য গোয়েন্দা সংস্থার সূত্র জানায়, রবিবার এ এলাকায় হরতাল সমর্থকদের নাশকতা সৃষ্টির পরিকল্পনা রয়েছে। বিশেষ করে নগরীর ব্যস্ততম বাণিজ্যিক এলাকা শাপলা চত্বরে নাশকতা সৃষ্টির ছক তৈরি করা হয়েছে।

তাই বাংলাদেশ ব্যাংক, সোলালী ব্যাংক, কমলাপুর বাজার, মধুমিতা সিনেমা হল, ইত্তেফাক মোড়, নটরডেম কলেজের পাশের বক্স কালভার্ট রোড ও সাদেক হোসন খোকা কমিউনিটি সেন্টারের আশপাশ ব্যাপক নজরদারির মধ্যে রাখা হয়েছে।

তবে এসব এলাকায় অন্যান্য দিনের মতোই যানচলাচল স্বাভাবিক রয়েছে। এখন পর্যন্ত এ এলাকায় কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

হরতাল কর্মসূচি থাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ভোর থেকেই পুলিশ ও র‌্যাবের কড়া নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। পাশপাশি রয়েছেন সাদা পোশাক পরিহিত আইনশৃঙ্খলা রাক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এ বিষয়ে মতিঝিলের শাপলা চত্বরে দায়িত্বরত মতিঝিল ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) হাফিজ আল ফারুক দ্য রিপোর্টকে বলেন, ‘সকাল থেকে মতিঝিল এলাকায় কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আর এ এলাকার যান চলাচন স্বাভাবিক রয়েছে। হরতাল কর্মসূচিকে কেন্দ্র করে ভোর থেকেই আমরা সতর্ক অবস্থানে আছি। তবে সকাল সাড়ে ৯টা থেকে এ এলাকায় নজরদারি একটু বাড়িয়েছি।’

এদিকে মতিঝিল থানার ভ্রাম্যমাণ পরিদর্শক শেখ আবুল বাশার দ্য রিপোর্টকে বলেন, ‘আমাদের কাছে খবর এসেছে, হরতাল সমর্থকরা এ এলাকায় নাশকতার ছক এঁকেছে। বিশেষ করে শাপলা চত্বর তাদের মূল টার্গেট। তাই যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় আমরা প্রস্তুত আছি। এ জন্য সকাল থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।’

(দ্য রিপোর্ট/এনটি/এস/জেএম/ডিসেম্বর ০৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর