thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

‘হাত-পা না বাঁধলেও গতিরোধ করা হয়েছে’

২০১৩ ডিসেম্বর ০৯ ১২:১০:০২
‘হাত-পা না বাঁধলেও গতিরোধ করা হয়েছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : সংশোধনী আইনের মাধ্যমে দুর্নীতি দমন কমিশনের (দুদক) হাত-পা বেঁধে দেওয়া না হলেও কমিশনের কাজের গতিরোধ করা হয়েছে বলে মন্তব্য করেছেন দুদক কমিশনার (তদন্ত) মো. সাহাবুদ্দিন চুপ্পু।

রাজধানীর সেগুন বাগিচায় দুদক কার্যালয়ের সামনে সোমবার সকাল ১১টায় দশম আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস-২০১৩ উপলক্ষে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

কমিশনের চেয়ারম্যান মো. বদিউজ্জামান বলেন, ‘দুদক আইনে যে সংশোধনী আনা হয়েছে তাতে আমাদের কাজের গতি কমে আসবে। তবে আমরা কাজের গতি অব্যাহত রাখার চেষ্টা করব। ভবিষ্যতে যে সংসদ আসবে সেখানে আমরা দুদক আইন সংশোধনীর প্রস্তাব করব। দুদক সংশোধনীর কিছু ভালো দিকও রয়েছে, সেগুলো দিয়ে আমরা সামনের দিকে অগ্রসরের চেষ্টা চালাব।’

দুর্নীতির ধারণা সূচকে বাংলাদেশের অগ্রগতি প্রসঙ্গে কমিশনার বলেন, ‘বাংলাদেশের দুর্নীতির ধারণা সূচক যেহেতু কমেছে, সেহেতু অবশ্যই তা তাৎপর্যপূর্ণ।’

মানববন্ধনে দুদক সচিব মো. ফয়জুর রহমান চৌধুরী, জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্যসহ কমিশনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এর আগে দুদকের প্রধান কার্যালয়ের সামনে থেকে দুর্নীতি প্রতিরোধ দিবস উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি রাজধানীর মৎস্যভবন, প্রেসক্লাব ঘুরে দুদকের প্রধান কার্যালয়ে এসে শেষ হয়। রিপোর্টার্স এগেইনেস্ট করাপশনের (র‌্যাক) ব্যানারে দুদক বিটে কর্মরত সাংবাদিকরাও র‌্যালিতে অংশ নেন।

(দ্য রিপোর্ট/এইচবিএএস/এমসি/শাহ/জেএম/ডিসেম্বর ০৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর