thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

রাজশাহীতে সংষর্ষ, তিন পুলিশসহ আহত ২০

২০১৩ ডিসেম্বর ০৯ ১২:৩৫:৪৫
রাজশাহীতে সংষর্ষ, তিন পুলিশসহ আহত ২০

রাজশাহী সংবাদদাতা : রাজশাহী মহানগরীর শালবাগান এলাকায় শিবির-পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিন পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। জামায়াতের সকাল-সন্ধ্যা হরতাল ও ১৮ দলের ৭২ ঘণ্টার অবরোধের শেষদিন সোমবার সকালে এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, হরতাল ও অবরোধের সমর্থনে শিবিরকর্মীরা নগরীর শালবাগান এলাকায় বিক্ষোভ মিছিল বের করে। মিছিলকারীরা সড়কে গাছের গুঁড়ি ফেলে অবরোধ করে ও বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে টিয়ারশেল, রাবার বুলেট ও সাউন্ডগ্রেনেড নিক্ষেপ করে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। এ সময় শিবিরকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল, ককটেল ও পেট্রোল বোমার বিস্ফোরণ ঘটায়। শুরু হয় ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ। পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ, র‌্যাব ও বিজিবি এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংঘর্ষ চলাকালে শিবিরকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ৭-৮টি ককটেল ও ৫টি পেট্রোল বোমা নিক্ষেপ করে। এ ঘটনায় তিন পুলিশ সদস্যসহ অন্তত ২০ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউর রহমান জানান, শিবিরকর্মীরা শালবাগান এলাকায় নাশকতার চেষ্টা চালালে পুলিশ বাধা দেয়। ওই সময় পুলিশের সঙ্গে শিবিরকর্মীদের সংঘর্ষ হয়। তবে বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে ভোর সাড়ে ৬টার দিকে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে দুটি ককটেলের বিস্ফোরণ ঘটায় অবরোধকারীরা। সকাল পৌনে ৮টার দিকে নগরীর অক্ট্রয় মোড়ে রাস্তায় টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ ও ককটেলের বিস্ফোরণ ঘটায় শিবিরকর্মীরা।

এদিকে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন মহানগর ১৮ দল। সকাল সাড়ে ৭টার দিকে বিএনপির যুগ্ম মহাসচিব ও নগর ১৮ দলের আহ্বায়ক মিজানুর রহমান মিনু, মহানগর সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল এবং মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি এমাজ উদ্দিন মণ্ডলের নেতৃত্বে, মহানগরীর কাদিরগঞ্জ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মহানগরীর গুরুত্বপূর্ণ কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে রাজশাহী কলেজের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

এদিকে হরতাল ও অবরোধের কারণে মহানগরীর অফিস-আদালতে ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ ছিল। সরকারি অফিসগুলোতে কাজকর্ম চলছে ঢিলেঢালাভাবে।

রাজশাহী কেন্দ্রীয় বাসটার্মিনাল থেকে দূরপাল্লা ও আন্তঃজেলা রুটের কোনো বাস ছেড়ে যায়নি। তবে হালকা যানবাহন চলাচল করছে। শিডিউল বিপর্যয় ও যাত্রী সঙ্কটের মধ্য দিয়ে চলছে ট্রেনও। অবরোধে অপ্রীতিকর ঘটনা এড়াতে নগরীর গুরুত্বপূর্ণ সড়কে অতিরিক্ত পুলিশ ও আর্মড পুলিশ মোতায়েন রয়েছে। নিয়মিত টহল দিচ্ছে পুলিশ, র‌্যাব ও বিজিবি।

(দ্য রিপোর্ট/শাহ/এমএইচ/ডিসেম্বর ০৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর