thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

বিশ্বের সবচেয়ে বড় পতাকা তৈরির ঘোষণা রবির

২০১৩ ডিসেম্বর ০৯ ১৩:৫০:৩৯
বিশ্বের সবচেয়ে বড় পতাকা তৈরির ঘোষণা রবির

দ্য রিপোর্ট প্রতিবেদক : মহান বিজয় দিবসে বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তায় বিশ্বের সবচেয়ে বড় পতাকা তৈরির ঘোষণা দিয়েছেন মোবাইল ফোন অপারেটর রবি। সোমবার রাজধানীর রূপসী বাংলা হোটেলের বলরুমে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিয়েছেন রবি কর্তৃপক্ষ।

১৬ ডিসেম্বর শেরেবাংলা নগরে জাতীয় প্যারেড গ্রাউন্ডে সকাল থেকে প্রায় ৩০ হাজার স্বেচ্ছাসেবীর অংশগ্রহণে বিশ্বের সবচেয়ে বড় পতাকা তৈরির কাজ শুরু হবে জানান রবির কর্তৃপক্ষ। পতাকা তৈরির সফল আয়োজন গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে বাংলাদেশকে সুপ্রতিষ্ঠিত করবে বলে বিশ্বাস করে রবি।

পতাকা তৈরির পদক্ষেপটি দেখার জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ড কমিটির অনুমোদিত একজন পর‌্যবেক্ষক উপস্থিত থাকবেন। আয়োজনটি সুষ্ঠুভাবে শেষ হওয়ার পর প্রমাণ হিসাবে সংশ্লিষ্ট সকল তথ্য ও ছবি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড কমিটির কাছে পাঠিয়ে দেওয়া হবে।

পতাকা তৈরির সময় সব স্বেচ্ছাসেবীর হাতে একটি করে রঙিন প্ল্যাকার্ড থাকবে। যার মাধ্যমে ৩০ হাজার স্বেচ্ছাসেবী একত্রে বিশ্বের সবচেয়ে বড় পতাকাটি তৈরি করবে।

পতাকা তৈরির জন্য এ ধরনের উদ্যোগ নেওয়ায় রবিকে ধন্যবাদ জানান মেজর জেনারেল চৌধুরী হাসান সোহরায়ার্দী বীরবিক্রম। এমন কাজে সেনাবাহিনীকে সঙ্গে নেওয়ার জন্যও ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি। আর ভবিষ্যতেও এ ধরনের কাজে সেনাবাহিনী সহযোগিতা করবে বলে তিনি জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রধান অতিথি মেজর জেনারেল চৌধুরী হাসান সোহরায়ার্দী বীরবিক্রম, বিশেষ অতিথি ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান ও রবির উচ্চপদস্থ কর্মকর্তারা।

উল্লেখ্য, ২০১২ সালে পাকিস্তানের লাহোরে জাতীয় হকি স্টেডিয়ামে পাঞ্জাব ইয়ুথ ফেস্টিভ্যাল উপলক্ষে ২৪ হাজার ২০০ লোকের অংশগ্রহণে বিশ্বের সবচেয়ে বড় পতাকা তৈরি করা হয়েছিল।

(দ্য রিপোর্ট/আর/এমসি/শাহ/জেএম/ডিসেম্বর ০৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর