thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

পিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষ, মেয়রসহ আহত ৬৫

২০১৩ ডিসেম্বর ০৯ ১৫:১৩:১৭
পিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষ, মেয়রসহ আহত ৬৫

পিরোজপুর সংবাদদাতা : পিরোজপুরের মঠবাড়িয়ায় আওয়ামী লীগ, বিএনপি ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষে ৬৫ জন আহত হয়েছেন। পুলিশ এ সময় ১৮ দলের ২০ নেতাকর্মীকে আটক করেছে। সোমবার বেলা ১১টার দিকে উপজেলার বালুরমাঠ এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, আওয়ামী লীগ নেতাকর্মীরা অবরোধ-হরতালবিরোধী মিছিল বের করলে ১৮ দলের নেতাকর্মীরা তাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। এ ঘটনায় উভয় দলের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। পুলিশ এগিয়ে এলে তাদের সঙ্গেও সংঘর্ষে বাধে। পুলিশ এ সময় ২৫ রাউন্ড টিয়ারশেল ও শতাধিক রাউন্ড শটগানের গুলি ছোড়ে।

দুই ঘণ্টাব্যাপী সংঘর্ষে ৪ পুলিশ সদস্য ও আওয়ামী লীগ, বিএনপির ৬৫ নেতাকর্মী আহত হয়েছেন।

মঠবাড়িয়া থানার ওসি আবু জাহিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ১৮ দলের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে পুলিশ সদস্য আহত হলে হামলাকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল ও ফাঁকা গুলি ছোড়ে। ১৮ দলের নিক্ষিপ্ত ইটপাটকেলে পুলিশের এএসআই মোস্তাজুল, কনস্টেবল হারুন, আনোয়ার ও রেজাউল নামে ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মঠবাড়িয়া পৌরসভার মেয়র রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌস অভিযোগ করেন, আওয়ামী লীগ ও ছাত্রলীগের মিছিলে বিএনপি-জামায়াতের লোকজন হামলা করে। তারা পৌর আওয়ামী লীগ অফিস ভাঙচুর করে। হামলায় তিনিসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ৮ নেতাকর্মী আহত হয়েছেন।

মঠবাড়িয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রুহুল আমীন দুলাল অভিযোগ করেন, অবরোধের সমর্থনে তারা শান্তিপূর্ণভাবে মিছিল করতে চাইলে পুলিশ বাধা দেয়। এ সময় হঠাৎ করে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা করে। পুলিশ ও আওয়ামী লীগ যুবলীগের ক্যাডাররা ১৮ দলের নেতাকর্মীদের ওপর গুলি ছোড়ে। এতে বিএনপি, যুবদল ও ছাত্রদলের অর্ধশত নেতাকর্মী আহত হয়েছেন। পুলিশ ১৮ দলের ২৫ নেতাকর্মীকে আটক করেছে বলে তিনি জানান।

(দ্য রিপোর্ট/এফআইবি/এফএস/শাহ/এএস/ডিসেম্বর ০৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর