thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

‘কেউ কিছুই বললেন না’

২০১৩ ডিসেম্বর ০৯ ১৫:১৮:০২
‘কেউ কিছুই বললেন না’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘কেউ কিছুই বললেন না’- প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী ও জাতিসংঘের রাজনীতি বিষয়ক সহকারী সেক্রেটারি জেনারেল অস্কার ফার্নান্দেজ তারানকোর মধ্যে সোমবার সকালে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সাংবাদিকদের সামনে মুখ খোলেননি তারা কেউই।

গুলশানে গওহর রিজভীর বাসভবনে সকাল ১১টা ২০ মিনিট থেকে ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমদ, আমির হোসেন আমু ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফারুক খান।

এ দিন দুপুরে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দীন আহমেদের সঙ্গে বৈঠক শেষে তারানকো রাজনৈতিক দলগুলো ‘সংলাপের মাধ্যমে সমঝোতায় পৌঁছবে’ বলে আশা প্রকাশ করেন।

এদিকে বিরোধী দলের নেতা বেগম খালেদা জিয়ার সঙ্গে গুলশান কার্যালয়ে সোমবার সন্ধ্যায় তারানকোর বৈঠকের কথা রয়েছে। এছাড়া যে কোন সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের সঙ্গেও তারানকোর বৈঠক হতে পারে।

এর আগে, সোমবার সকাল ১০টায় জামায়াতে ইসলামীর একটি প্রতিনিধি দল তারানকোর সঙ্গে রাজধানীর প্যান প্যাসিফিক হোটেল সোনারগাঁওয়ে বৈঠক করেন। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত চলা ওই বৈঠকে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধি দল অংশ নেন। অপর দুই সদস্য হলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ডা. সৈয়দ আব্দুল্লাহ মো. তাহের ও আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জসিম উদ্দিন সরকার।

গতকাল রবিবার সকাল ১০টায় জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দীন আহমেদ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. গওহর রিজভী এবং সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন অস্কার ফার্নান্দেজ তারানকো।

শনিবার সকালে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, পররাষ্ট্র সচিব, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলের নেতা বেগম খালেদা জিয়া এবং আওয়ামী লীগের প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

শুক্রবার রাত ৮টা ৫০ মিনিটে শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান অস্কার ফার্নান্দেজ তারানকো।

(দ্য রিপোর্ট/এইউএ/শাহ/এমএআর/ডিসেম্বর ৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর