thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

মন্ত্রীদের পদত্যাগের বিষয়ে জানেন না মন্ত্রিপরিষদ সচিব

২০১৩ ডিসেম্বর ০৯ ১৬:৪৬:৫৫
মন্ত্রীদের পদত্যাগের বিষয়ে জানেন না মন্ত্রিপরিষদ সচিব

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাতীয় পার্টির মন্ত্রী-প্রতিমন্ত্রীদের পদত্যাগের বিষয়ে কিছু জানেন না বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা। সোমবার সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের পর প্রেস ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

জাতীয় পার্টির মন্ত্রী-প্রতিমন্ত্রীদের পদত্যাগপত্রগুলো মন্ত্রিপরিষদ বিভাগে পৌঁছেছে কিনা জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এ সংক্রান্ত কোন ইনফরমেশন (তথ্য) আমার কাছে নেই। তিনি আরো বলেন, যতক্ষণ পর্যন্ত কোনো মন্ত্রীর পদত্যাগপত্র রাষ্ট্রপতির কাছে না যাবে ততক্ষণ পর্যন্ত মন্ত্রীদের তালিকায় নাম থাকবে। কোন পদত্যাগপত্র রাষ্ট্রপতির গ্রহণের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হলে তখন তালিকা থেকে নাম বাদ যায়।

মন্ত্রী-প্রতিমন্ত্রীদের পদত্যাগের সাংবিধানিক প্রক্রিয়ার বিষয়ে মোশাররাফ হোসাইন বলেন, রাষ্ট্রপতির কাছে পেশ করার উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দিতে হয়। কিন্তু কিভাবে পেশ করতে হবে তা সংবিধানে বলা নেই।

ডাকযোগে পদত্যাগপত্র জমা দেওয়া বিধিসম্মত কিনা জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে এখনো কেউ প্রশ্ন উত্থাপন করেনি। কেউ করলে তখন দেখা যাবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, মন্ত্রিসভা বৈঠকে উপস্থিত হওয়ার জন্য মিটিংয়ের আগেই সদস্যদের কাছে ফোন করে নিশ্চিত হয়ে থাকে মন্ত্রিপরিষদ বিভাগ। জাতীয় পার্টির সদস্যরা বৈঠকে অংশ না নেওয়ার কথা আগেই জানিয়েছেন। তারা মিটিংয়ের ফোল্ডার ফেরত পাঠিয়েছেন। সেভাবেই আমরা আসন বিন্যাস করেছি। যারা আসবেন না জানান, তাদের জন্য আসন রাখা হয় না।

(দ্য রিপোর্ট/আরএমএম/নূরু/এমডি/ডিসেম্বর ০৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর