thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

অনুসন্ধানী সাংবাদিকতায় পুরস্কৃত ৪ সাংবাদিক

২০১৩ ডিসেম্বর ০৯ ১৭:৫৩:৪২
অনুসন্ধানী সাংবাদিকতায় পুরস্কৃত ৪ সাংবাদিক

দ্য রিপোর্ট প্রতিবেদক : দুর্নীতিবিরোধী অনুসন্ধানী সাংবাদিকতার জন্য তিন প্রতিবেদক ও এক ক্যামেরাপারসনকে পুরস্কৃত করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। রাজধানীর ব্র্যাক সেন্টারে সোমবার পুরস্কৃতদের হাতে ক্রেস্ট, সম্মাননা ও চেক তুলে দেওয়া হয়।

প্রিন্ট মিডিয়ার জাতীয় বিভাগে পুরস্কার পেয়েছেন ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি জুলফিকার আলী মানিক। প্রিন্ট মিডিয়ার আঞ্চলিক বিভাগে পুরস্কৃত হয়েছেন খুলনা থেকে প্রকাশিত দৈনিক পূর্বাঞ্চল পত্রিকার প্রতিবেদক এইচ এম আলাউদ্দিন।

ইলেক্ট্রনিক মিডিয়ায় পুরস্কার পেয়েছেন যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিবেদক অপূর্ব আলাউদ্দিন। ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিবেদনে ক্যামেরাপারসন হিসেবে সাহসিকতার সঙ্গে কাজ করার জন্য ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের মহসিন মুকুলকে বিশেষ সম্মাননা দেওয়া হয়।

উল্লেখ্য, জুলফিকার আলী মানিক তার আগের কর্মস্থল দৈনিক ডেইলি স্টারে প্রকাশিত প্রতিবেদন এবং অপূর্ব আলাউদ্দিন তার আগের কর্মস্থল ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনে প্রকাশিত ও প্রচারিত প্রতিবেদনের জন্য টিআইবি পুরস্কার পান।

‘টিআইবির অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার- ২০১৩’ শীর্ষক আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রবীণ সাংবাদিক এবিএম মূসা, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও টিআইবির চেয়ারপারসন সুলতানা কামাল, অত্র প্রতিযোগিতার জুরি বোর্ডের সদস্য সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল। অনুষ্ঠান পরিচালনা করেন টিআইবির নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান।

অনুষ্ঠানের প্রধান আলোচক এবিএম মূসা বলেন, আমরা যখন রিপোর্টিং করতাম তখন অনুসন্ধানী প্রতিবেদনের সুযোগ ছিল কম, বাধা ছিল বেশি। এখন অনুসন্ধানী সাংবাদিকতার সুযোগ অনেক বেশি, সেই তুলনায় বাধা কম।

সুলতানা কামাল বলেন, অনুসন্ধানী সাংবিদকতার সংগ্রাম শুধু সাংবাদিকদের নয়। এর সঙ্গে সমাজের সকলকে সহযোগিতা করতে হবে। এগিয়ে আসতে হবে তথ্য প্রদানে।

মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, আমি টিআইবির এই কার্যক্রমের সঙ্গে অনেকদিন সম্পৃক্ত আছি। এবারের প্রতিযোগিতায় তুলনামূলক মানসম্মত প্রতিবেদন পেয়েছি। আশা করি এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

(দ্য রিপোর্ট/বিকে/নূরু/এমএআর/ডিসেম্বর ৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর