thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

১৬ ডিসেম্বর গণজাগরণ মঞ্চের ‘বিজয় ২০১৩’

২০১৩ ডিসেম্বর ০৯ ১৮:০৭:০৮
১৬ ডিসেম্বর গণজাগরণ মঞ্চের ‘বিজয় ২০১৩’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিজয় দিবসের ৪৩তম বার্ষিকী উদযাপন করতে ১৬ ডিসেম্বর গণজাগরণ মঞ্চ আয়োজন করবে ‘বিজয় ২০১৩’। অন্যান্য সংগঠনের সহযোগিতায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা ও পাশের মানিক মিয়া এভিনিউতে অনুষ্ঠান উদযাপনের স্থান হিসেবে নির্ধারণ করা হয়েছে।

দেশিয় ও আন্তর্জাতিক ব্যক্তিত্বদের অংশগ্রহণে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে দিনব্যাপী অনুষ্ঠান। সোমবার বিকেল পৌনে ৪টায় রাজধানীর শাহবাগে গণজাগরণ মঞ্চের তথ্য কেন্দ্রে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গণজাগরণ মঞ্চের সমন্বয়ক ইমরান এইচ সরকার, মুক্তিযুদ্ধের উপ-অধিনায়ক এয়ার ভাইস মার্শাল (অব.) এ কে খোন্দকার ও অর্থনীতিবিদ আবুল বারকাত প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, অনুষ্ঠানের প্রথম ধাপে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে দেশবরেণ্য সংগঠনগুলোর নিজস্ব পরিবেশনা। দ্বিতীয় ধাপে দুপুর ২টা থেকে রাত ১০টা পর্যন্ত ‘কনসার্ট ফর বাংলাদেশ’ এর আদলে ‘কনসার্ট ফর ফ্রিডম’ এর আয়োজন করা হবে। এতে আন্তর্জাতিক শিল্পী ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের পাশাপাশি দেশের জনপ্রিয় শিল্পী এবং ব্যান্ডদলগুলো অংশগ্রহণ করবে। এর মাঝে বিকেল ৪টা ৩১ মিনিটে জাতীয় সংগীত গাওয়া হবে।

গণজাগরণ মঞ্চ প্রত্যাশা করছে, পাঁচ হাজার সমন্বয়কের নেতৃত্বে শুধু সংসদ ভবন এলাকায় তিন লক্ষাধিক মানুষ একত্রে জাতীয় সংগীত গেয়ে উঠবেন। ফলে একত্রে জাতীয় সংগীত গাওয়ার গিনেস বুক রেকর্ডেরও প্রত্যাশা করছে তারা।

এর আগে, ৬ ডিসেম্বর ‘বিজয় ২০১৩’ উদযাপন জাতীয় কমিটির প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সেখানে অনুষ্ঠান উদযাপনে বিভিন্ন পেশার সম্মানিত নাগরিক এবং প্রতিষ্ঠিত তরুণদের নিয়ে ১০০১ সদস্যবিশিষ্ট পৃথক দুটি জাতীয় কমিটি গঠনের প্রস্তাব গৃহীত হয়।

(দ্য রিপোর্ট/এলআরএস/নূরু/এমএআর/ডিসেম্বর ০৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর