thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

৭ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সময়সূচি

২০১৩ ডিসেম্বর ১০ ১২:১৮:৩৯
৭ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সময়সূচি

দ্য রিপোর্ট প্রতিবেদক : চট্টগ্রাম, রাজশাহী, কুমিল্লা ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের স্থগিত অনার্স প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার নতুন সময়সূচি ঘোষণা করেছে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার তারিখ অপরিবর্তিত আছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ৭ ডিসেম্বরের স্থগিত এইচ ১ থেকে ৩ ইউনিট (জীব বিজ্ঞান অনুষদ) এর ভর্তি পরীক্ষা আগামী ১৩ ডিসেম্বর শুক্রবার সকালে এবং জি ইউনিটের (ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেস এন্ড ফিশারিজ) ভর্তি পরীক্ষা আগামী ১৩ ডিসেম্বর শুক্রবার বিকেলে অনুষ্ঠিত হবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার তারিখ দু’বার পরিবর্তন করে আগামী ২৫, ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর নির্ধারণ করেছে বিশ্বাবদ্যালয় কর্তৃপক্ষ।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা আগামী ১৮ ও ১৯ ডিসেম্বর বুধ ও বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।

১৮ ডিসেম্বর সকাল ১০টা হতে ১১টা পর্যন্ত A ইউনিট এবং বেলা ২টা ৩০ মিনিটি হতে সাড়ে ৩টা পর্যন্ত B ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১৯ ডিসেম্বর বেলা ২টা ৩০ মিনিট হতে সাড়ে ৩টা পর্যন্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা আগামী ২১ ডিসেম্বর শনিবার অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সকাল ১০টায় ‘ঘ’ ইউনিট, দুপুর ১টায় ‘গ’ ইউনিট, বিকেল ৪টায় ‘ক’ ও ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১৪ ডিসেম্বর শনিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা আগামী ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বলে বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

২০ ডিসেম্বর সাড়ে ১০টা হতে ১২টা পর্যন্ত A গ্রুপ এবং বিকেল ৩টা হতে ৪টা পর্যন্ত C গ্রুপের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২১ ডিসেম্বর সাড়ে ১০টা হতে ১২টা পর্যন্ত B গ্রুপ এবং বিকেল ৩টা হতে ৪টা পর্যন্ত D গ্রুপের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা আগামী ১৭ ডিসেম্বর মঙ্গলবার অনুষ্ঠিত হবে বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

(দ্য রিপোর্ট/এসআর/শাহ/এসবি/ডিসেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর