thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ৩১ চৈত্র ১৪৩১,  ৭ জিলকদ  1445

বগুড়ায় গণজাগরণ মঞ্চের কর্মীকে কুপিয়ে হত্যা, আটক ৫

২০১৩ ডিসেম্বর ১০ ১৬:১৩:১৭
বগুড়ায় গণজাগরণ মঞ্চের কর্মীকে কুপিয়ে হত্যা, আটক ৫

বগুড়া সংবাদদাতা : বগুড়ায় সেক্টর কমান্ডারস ফোরামের যুগ্ম সম্পাদক ও গণজাগরণ মঞ্চের কর্মী জিয়া উদ্দীন জাকারিয়া বাবুর (৪৭) হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার সন্দেহে পাঁচ শিবির নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

সোমবার রাতে সদর থানা সংলগ্ন ১নং রেলগেট এলাকায় ওই কলেজশিক্ষককে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। তিনি জেলার শেরপুর ডিগ্রী কলেজের গণিত বিভাগের প্রভাষক ও গোকুল দক্ষিণপাড়ার ইদ্রিস আকন্দর একমাত্র ছেলে।

বগুড়া সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি ও স্থানীয় গণজাগরণ মঞ্চের সমন্বয়ক মাছুদুর রহমান হেলাল বলেন, জাকারিয়া জেলা সেক্টর কমান্ডার ফোরামের যুগ্ম সম্পাদক এবং গণজাগরণ মঞ্চের একজন সক্রিয় কর্মী ছিলেন। জামায়াত-শিবির নেতাকর্মীরা জাকারিয়াকে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে ককটেল ফাটিয়ে পালিয়ে যায়।

বগুড়া সদর থানার ওসি আবু হায়দার মো. ফয়জুর রহমান বলেন, শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জাকারিয়া হত্যাকাণ্ডের জড়িত থাকার সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য শিবিরের ৫ নেতাকর্মীকে আটক করা হয়েছে।

তিনি জানান, সোমবার রাত সাড়ে ৯টার দিকে দুর্বৃত্তরা জাকারিয়াকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে ককটেল ফাটিয়ে পালিয়ে যায়। এ সময় দুর্বৃত্তদের ছোড়া ককটেলে হোটেল শ্রমিক কাফী (৩২) এবং রিকশাচালক গেদা (৩৫) আহত হয়েছেন। এর মধ্যে গেদার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এ সময় জিয়া উদ্দীন জাকারিয়ার মৃতদেহ এবং আহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় জানান তিনি।

নিহত জাকারিয়ার চাচা প্রভাষক আয়ুব আলী বলেন, আমার ভাতিজা জাকারিয়া কোন রাজনৈতিক দলের সঙ্গে সক্রিয় থাকতে দেখা যায়নি। কী কারণে কিলাররা নিরপরাধ ছেলেকে নির্মমভাবে হত্যা করলো আমাদের জানা নেই।

পারিবারিক সূত্রে জানা গেছে, জিয়া উদ্দীন জাকারিয়া বাবু দীর্ঘদিন ধরে শহরের শিববাটি এলাকায় বসবাস করতেন। তার স্ত্রী স্থানীয় গ্রামীণ আলোর এনজিওর নির্বাহী পরিচালক। তার নাম ফেরদাউসী বেগম। তাদের দুই মেয়ে। বড় মেয়ে সিলেট শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেমিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগে অর্নাসের দ্বিতীয় বর্ষের ছাত্রী। ছোট মেয়ে স্থানীয় বিয়াম স্কুলের ৭ম শ্রেণীর ছাত্রী।

বাদ আসর বগুড়া শহরের কালিতলা মদিনা মসজিদের সামনে নিহতের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। বাদ মাগরিব সদর উপজেলার গোকুল দক্ষিণ পাড়ায় দ্বিতীয় জানাজা শেষে সেখানে পারিবারিক কবরস্থানে তার মৃতদেহ দাফন করা হবে।

(দ্য রিপোর্ট/এএইচ/নূরু/এসবি/ডিসেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর