thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

বুধবার যশোরে হরতাল

২০১৩ ডিসেম্বর ১০ ১৮:৩৪:২৩
বুধবার যশোরে হরতাল

যশোর সংবাদদাতা : যশোরে বুধবার সকাল সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ছাত্রদল। সংগঠনের জেলা কমিটির সহ-সভাপতি কবির হোসেন পলাশ খুনের প্রতিবাদে এবং খুনিদের গ্রেফতারের দাবিতে এ হরতালের ডাক দেওয়া হয়েছে।

হরতালের সমর্থনে মঙ্গলবার শহরে বিক্ষোভ মিছিল করে ছাত্রদল।

এর আগে দুপুরে কেন্দ্রীয় ঈদগাহে পলাশের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাকে কারবালা গোরস্থানে দাফন করা হয়। সোমবার সন্ধ্যায় জজকোর্ট মোড়ে একদল সন্ত্রাসী গুলি করে খুন করে ছাত্রনেতা পলাশকে।

মঙ্গলবার সকালে মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে পলাশের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। পরে লাশ নিয়ে শহরে বিক্ষোভ করে জাতীয়তাবাদী ছাত্রদল। দুপুরে কেন্দ্রীয় ঈদগাহে অনুষ্ঠিত জানাযায় রাজনৈতিক নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষ অংশ নেয়।

জানাযার আগে সমাবেশে বক্তৃতাকালে বিএনপি নেতারা অভিযোগ করেন, চলমান গণআন্দোলন নস্যাৎ করতে জনপ্রিয় ছাত্রনেতা কবির হোসেন পলাশকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে। শাসক দল পুরোপুরি জনবিচ্ছিন্ন হয়ে পড়ায় তারা গুম-খুনের পথ বেছে নিয়েছে। কিন্তু এ অপকৌশলের মাধ্যমে মসনদ রক্ষা করা যাবে না। সমাবেশে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাবেরুল হক সাবু এবং পৌরসভার মেয়র মারুফুল ইসলাম বক্তৃতা করেন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শামসুল হুদা, দেলোয়ার হোসেন খোকন, মোহাম্মদ নূরুন্নবী, জেলা জামায়াতের আমির অধ্যাপক আবদুর রশিদ, সেক্রেটারি মাস্টার নূরুন্নবী, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ইদ্রিস আলী, ইসলামী ঐক্যজোটের সভাপতি মাওলানা শহিদুল ইসলাম ইনসাফী, জাগপার সাধারণ সম্পাদক নিজামউদ্দিন অমিত, জেলা ছাত্রদলের সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক বাবুল হোসেন প্রমুখ।

এদিকে, ২৪ ঘণ্টা অতিবাহিত হতে চললেও পুলিশ কবির হোসেন পলাশ হত্যা রহস্য উদ্ঘাটনে কোনো অগ্রগতি অর্জন করতে পারেনি। নিহতের পরিবারের পক্ষ থেকে মামলাও করা হয়নি।

জেলা পুলিশের মুখপাত্র সদর সার্কেল এএসপি রেশমা শারমিন জানান, খুনিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে।

(দ্য রিপোর্ট/জেএম/নূরু/এমসি/ডিসেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর