thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

‘এটি একটি রাজনৈতিক কিলিং’

২০১৩ ডিসেম্বর ১০ ২১:৪১:৩৫
‘এটি একটি রাজনৈতিক কিলিং’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘এটি একটি রাজনৈতিক কিলিং’ আখ্যা দিয়ে কাদের মোল্লার ছোট ছেলে হাসান জামিল বলেছেন, ‘শুধুমাত্র ইসলামিক আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত থাকায় আজ আমার বাবাকে ফাঁসিতে ঝুলানো হচ্ছে’।

তিনি বলেন, আইন না মেনে তাকে অন্যায়ভাবে ফাঁসিতে ঝোলানো হচ্ছে।

তিনি তার বাবাকে ফাঁসি দেওয়ার বিষয়টি ‘রাজনৈতিক হত্যাকাণ্ড’ উল্লেখ করে বলেন, তিনি এক সময় শেখ হাসিনার পাশে থেকে আন্দোলন করেছেন। তখন তার বিরুদ্ধে কোন অভিযোগ আনা হয়নি। এখন কেন তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে?

ফাঁসির দণ্ড কার‌্যকর করার জন্য সরকার তড়িঘড়ি ব্যবস্থা নিয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, আজ সকাল পর্যন্ত আমাদের কাছে এ ধরনের কোন চিঠি আসেনি। যেহেতু সাতদিন পর্যন্ত সময় আছে, এরপরও এত দ্রুত কিভাবে তারা ফাঁসির রায় কার্যকর করছে?

এতে বোঝা যাচ্ছে ‘এটি একটি রাজনৈতিক কিলিং’ জানান কাদের মোল্লার ছেলে।

তিনি বলেন, আমার বাবা আগেই বলেছেন, এই সরকারের কাছে তিনি প্রাণভিক্ষা চাইবেন না। তাই আমরা প্রাণভিক্ষা চাইনি।

হাসান জামিল অভিযোগ করেন, রায়ের কপি এখনও তার (কাদের মোল্লা) কাছে পৌঁছায়নি। কিংবা তার যে ফাঁসি হবে সেটাও তিনি জানেন না। রায় পড়া ছাড়া কিভাবে তিনি বুঝবেন, তাকে ফাঁসিতে ঝোলানো হচ্ছে?

তিনি অভিযোগ করে আরো বলেন, তার বাবার সঙ্গে অবিচার করা হয়েছে। জেল কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট সবাই তার সঙ্গে ‘অনৈতিক খারাপ আচরণ’ করেছেন। তারা ‘অনৈতিকভাবে’ তাকে ফাঁসিতে ঝোলাচ্ছে।

কাদের মোল্লাকে কোথায় দাফন করা হবে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তার সর্বশেষ ইচ্ছা অনুযায়ী ফরিদপুরের সদরপুর উপজেলার আমিরাবাদ গ্রামের বাড়িতে দাফন করা হবে।

(দ্য রিপোর্ট/ডি/এমএআর/ডিসেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর