thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

সূচক সামান্য বেড়েছে : লেনদেন কমেছে

২০১৩ ডিসেম্বর ১১ ১৫:১২:২৫
সূচক সামান্য বেড়েছে : লেনদেন কমেছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার সূচক সামান্য বাড়লেও আগের দিনের চেয়ে টাকার অঙ্কে লেনদেন কিছুটা কমেছে। তবে গত কয়েক দিন ধরে লেনদেনে ধারাবাহিক উন্নতি লক্ষ্য করা গেছে।

বুধবার দিনের কোন ভাগে বাজার নিম্নমুখী হয়নি। তবে উর্ধ্বমুখী প্রবণতায় কিছুটা উত্থান-পতন ছিল। দিনের অধিকাংশ সময় কতিপয় স্বল্প মূলধনী কোম্পানির শেয়ার সার্কিট ব্রেকারের সর্বোচ্চ সীমায় লেনদেন হয়।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৩৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৩টির, কমেছে ১১১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭১৫ কোটি ৯৫ লাখ ৪০ হাজার টাকা।

মঙ্গলবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৪৩২৯ পয়েন্টে অবস্থান করে। এদিন ডিএসইতে লেনদেন হয় ৭৪৬ কোটি ৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। অর্থাৎ বুধবার লেনদেন কমেছে ৩০ কোটি ১০ লাখ টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক দিনশেষে ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৫১৫ পয়েন্টে। লেনদেন হওয়া ২২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৩টির, কমেছে ৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার দর। টাকার অঙ্কে লেনদেন হয়েছে ৯৩ কোটি ২৯ লাখ টাকা। মঙ্গলবার সিএসইতে লেনদেন হয়েছে ৮৪ কোটি ৪৬ লাখ টাকা। অর্থাৎ বুধবার সিএসইতে লেনদেন কমেছে ৮ কোটি ৮৩ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/শাহ/নূরু/এইচকে/ডিসেম্বর ১১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর