thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

লেনদেনে বস্ত্র খাত এগিয়ে

২০১৩ ডিসেম্বর ১১ ১৭:১৪:৩৫
লেনদেনে বস্ত্র খাত এগিয়ে

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার বস্ত্র খাতের প্রাধান্য লক্ষ্য করা গেছে। এদিন ডিএসইর মোট লেনদেনের ২৮ শতাংশ ছিল এ খাতের দখলে।

ডিএসইতে বুধবার এ খাতের ৩১টি কোম্পানির মোট ২০৩ কোটি ৭১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৭১৫ কোটি ৯৫ লাখ ৪০ হাজার টাকা। অর্থাৎ ডিএসইর মোট লেনদেনে বস্ত্র খাতের অবদান ছিল ২৮.৪৫ শতাংশ।

বুধবার বস্ত্র খাতের ৩১টি কোম্পানির মধ্যে ২০টির দর বাড়ে, ১০টির দর কমে এবং ১টির দর অপরিবর্তিত থাকে।

লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে সবেচেয়ে বেশি দর বাড়ে ফ্যামিলি টেক্সের। বুধবার এ শেয়ারের দর আগের দিনের চেয়ে ৫.৬০ টাকা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ৬৮.৩ টাকায়।

দর বাড়ার দিক থেকে পরের অবস্থানে রয়েছে ডেল্টা স্পিনার্স। বুধবার এ শেয়ারের দর আগের দিনের চেয়ে ৩.৬ টাকা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ৪০.২০ টাকায়। এছাড়া উল্লেখযোগ্য পরিমাণ দর বেড়েছে সায়হাম টেক্সটাইলের ২.৮০ টাকা, সায়হাম কটনের ২.৪০ টাকা, জাহিন টেক্সের ২ টাকা, সাফকো স্পিনিংয়ের ১.৭০ টাকা, ম্যাকসন্স স্পিনিংয়ের ১.৩০ টাকা এবং প্রাইম টেক্সটাইলের দর বেড়েছে ১.৪০ টাকা।

সবচেয়ে বেশি দর কমেছে মডার্ন ডাইংয়ের। বুধবার এ শেয়ারের দর কমেছে ৬.৫০ টাকা। এছাড়া দেশ গার্মেন্টসের শেয়ার দর কমেছে ২.৩০ টাকা। এপেক্স স্পিনিংয়ের শেয়ার দর কমেছে ১.৩০ টাকা।

(দ্য রিপোর্ট/এইচকে/নূরু/ডিসেম্বর ১১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর