thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

চট্টগ্রামে পুলিশের ওপর বোমা নিক্ষেপ

২০১৩ ডিসেম্বর ১১ ২১:৪৭:৪০
চট্টগ্রামে পুলিশের ওপর বোমা নিক্ষেপ

চট্টগ্রাম সংবাদদাতা : অবরোধের পঞ্চমদিনে চট্টগ্রাম নগরীর বড়পোল এলাকায় পুলিশকে লক্ষ্য করে ‘পাইপ বোমা’ নিক্ষেপের ঘটনা ঘটেছে। সন্ধ্যার ৬টার দিকে অবরোধ-হরতালে বড়পোল এলাকায় দায়িত্বরত পুলিশের ওপর দুর্বৃত্তরা পাইপ বোমা নিক্ষেপ করে। তবে বোমাটি বিস্ফোরিত হয়নি। রাস্তার ওপর বোমাটি পড়ার পর পুলিশের নজরে আসে। এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (পশ্চিম জোন) এসএম তানভীর আরাফাত বলেন, নগরীর লালখান বাজারে মুফতি ইজহারের মাদ্র্রাসায় সম্প্রতি বিস্ফোরিত বোমার সঙ্গে এ পাইপ বোমার সাদৃশ্য রয়েছে। বোমাটি উদ্ধার করে গোয়েন্দা পুলিশের বোমা বিশেষজ্ঞদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান তানভীর।

এদিকে সন্ধ্যার পর নগরীর আন্দরকিল্লা, জামাল খান, একে খান, বহাদ্দারহাট এলাকায় প্রায় অর্ধশত ককটেল বিস্ফোরণ ঘটায় পিকেটাররা। পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গোয়োন্দা) বাবুল আক্তার জানান, ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করতে চাইছে দুষ্কৃতকারীরা। আতঙ্কিত না হয়ে তাদের ধরিয়ে দেওয়ার আহবান জানান তিনি।

সন্ধ্যা ৭টার দিকে পতেঙ্গা থানার কাটগড় এলাকায় ককটেল বিস্ফোরণ ও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছে শিবিরকর্মীরা। এ সময় তারা ৪-৫টি গাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করে কাচ ভাঙচুর করা করে। শিবিরকর্মী স্লোগান দিয়ে সড়কের ওপর টায়ার জ্বালিয়ে আগুন ধরিয়ে দেয়। এ সময় পতেঙ্গা সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পতেঙ্গা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে শিবিরকর্মীরা তিনটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়।

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাব উদ্দিন জানান, শিবিরের কিছু কর্মী মিছিল নিয়ে রাস্তার ওপর আগুন দিয়েছে। পুলিশ যাওয়ায় তারা পালিয়ে যায়। কোনো ধরনের গাড়ি ভাঙচুর হয়নি।

(দ্য রিপোর্ট/কেএইচ/এএস/ডিসেম্বর ১১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর