thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

বৃষ্টিতে ধুয়ে গেছে শেষ ম্যাচ

২০১৩ ডিসেম্বর ১২ ০২:২০:৫৩
বৃষ্টিতে ধুয়ে গেছে শেষ ম্যাচ

দ্য রিপোর্ট ডেস্ক : ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যকার তৃতীয় ও শেষ ওয়ানডে বৃষ্টি বাধায় মাঠে গড়াতে পারেনি। আগে ব্যাট করে নির্ধারিত ওভারে ৩০১ রান তুলেছিল স্বাগতিকরা। কিন্তু প্রকৃতি বাগড়া দেওয়ায় পরে খেলা হয়নি।তাই ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেছে আম্পায়াররা।

৩ ম্যাচের ওয়ানডে সিরিজ আগেই ২-০ তে জিতেছিল দক্ষিণ আফ্রিকা। ভারতের কাছে শেষ ম্যাচ ছিল সম্মান তথা হোয়াইটওয়াশ থেকে বাঁচার। আর স্বাগতিকদের কাছে প্রতিশোধের। ২০১০ সালে ঘরের মাটিতে সফরকারীদের কাছে ৪-০ তে হেরেছিল স্বাগিতকরা।শেষ ম্যাচে পুরো খেলা না হলেও স্বাগকিতদের স্বস্তি ভারতের বিপক্ষে সিরিজ জিতেছে তারা।

আগের ২ ম্যাচেও ভারতকে বড় রানের লক্ষ্য বেঁধে দিয়েছিল তারা। শেষ ম্যাচেও ব্যতিক্রম হয়নি।ধোনি বাহিনীর সামনে ৩০১ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে এবি ডি ভিলিয়ার্সের দল।বৃষ্টিস্নাত ম্যাচেও রের্কড করেছেন কুইনটন ডি কক। ওয়ানডে ক্রিকেটের পঞ্চম ক্রিকেটার হিসেবে টানা ৩টি সেঞ্চুরি করেছেন তিনি (১০১)। এর আগে টানা ৩টি ম্যাচে সেঞ্চুরি পেয়েছেন জহির আব্বাস, সাঈদ আনোয়ার, হার্সেল গিবস ও ডি ভিলিয়ার্স।

ককের রেকর্ডের দিনেও সেঞ্চুরি করেছেন অধিনায়ক ভিলিয়ার্স। তার ব্যাট থেকে এসেছে ১০৯ রান। এছাড়া অপরাজিত ৫৬ রান করেছেন ডেভিড মিলার। সব মিলে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩০১ করেছে স্বাগতিকরা। ৪টি উইকেট নিয়েছেন ইশান্ত শর্মা। আর ৩টি উইকেট শিকার করেছেন ভারতের পেস বোলিংয়ে নতুন সেনসেশন মোহাম্মদ শামি।

ভারতীয় বোলারদের চোখ রাঙানী উপেক্ষা করে দক্ষিণ আফ্রিকা দারুণ ব্যাটিং করলেও মাঠে নামতে পারেনি সফরকারীরা।বৃষ্টি বাধায় পরে আর মাঠেই গড়ায়নি ম্যাচ।

(দ্য রিপোর্ট/সিজি/এআইএম/ডিসেম্বর ১২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর