thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩০ বৈশাখ ১৪৩১,  ৬ জিলকদ  1445

বরিশালে ঢিলেঢালা চলছে অবরোধের ষষ্ঠদিন

২০১৩ ডিসেম্বর ১২ ০৮:৪৭:৩৫
বরিশালে ঢিলেঢালা চলছে অবরোধের ষষ্ঠদিন

বরিশাল সংবাদদাতা : ১৮ দলের ডাকা অবরোধের ষষ্ঠদিন বৃহস্পতিবার পুলিশের কঠোরতার কারণে মহাসড়ক বা নগরীর কোথাও পিকেটিং হয়নি। কেবল সংসদ সদস্য মজিবর রহমান সরোয়ারের নেতৃত্বে বরিশাল-বাবুগঞ্জ সড়কের শহরতলির পিআরসি মাধ্যমিক বিদ্যালয়ের সামনে অবরোধ হয়েছে। বেলা বাড়ার পর অবরোধ সমর্থকদের দেখা যায়নি। অভ্যন্তরীণ ও দূরপাল্লার বাস চলাচল বন্ধ আছে। তবে লঞ্চ চলাচল করছে। নগরীতে যানবাহন চলছে সকাল থেকেই।

প্রত্যক্ষদর্শীরা জানান, সংসদ সদস্য মজিবর রহমান সরোয়ারের নেতৃত্বে সকাল ৬টায় বরিশাল-বাবুগঞ্জ সড়কের লাখোটিয়া এলাকায় গাছের গুঁড়ি ফেলে অবরোধ করা হয়। এখানে তিনি সংক্ষিপ্ত সমাবেশ করেন।

তিনি বলেন, যেকোনো মূল্যে প্রহসনমূলক নির্বাচন ঠেকাতে হবে। মানতে হবে বেগম খালেদা জিয়া প্রণীত তত্ত্বাবধায়ক সরকারের রূপরেখা। এ জন্য নেতাকর্মীদের দলীয় কর্মসূচি সফল করার জন্য মাঠে থাকার আহবান জানান তিনি। তবে পুলিশ উপস্থিত হলে অবরোধ সমর্থকরা দ্রুত সটকে পড়ে। বেলা বাড়ার পর আর অবরোধকারীদের দেখা যায়নি। মহাসড়কে ও নগরীতে পুলিশের সতর্ক অবস্থার জন্য পিকেটিং করতে পারেনি অবরোধ সমর্থকরা।

মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এটিএম মোজাহিদুল ইসলাম জানান, নাশকতা এড়াতে তাদের ফোর্স সতর্ক অবস্থায় রয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় দুই প্লাটুন আর্মড পুলিশ ব্যাটালিয়ন, র‌্যাবের টহল দল ও ছয়শ পুলিশ মোতায়েন আছে নগরীতে।

বেলা বাড়ার পর নগরীতে দোকানপাট খুলতে শুরু করে। অফিস-আদালত, ব্যাংক-বীমার কার্যক্রম চলছে। তবে উপস্থিতির হার কিছুটা কম।

(দ্য রিপোর্ট/বিএস/এএস/ডিসেম্বর ১২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর