thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

নাসিরের ‘এ’ দলের জয়

২০১৩ ডিসেম্বর ১২ ১৯:২৩:৫৪
নাসিরের ‘এ’ দলের জয়

দ্য রিপোর্ট প্রতিবেদক: জাতীয় দলকে পরপর ২ টোয়েন্টি২০ ম্যাচে হারিয়ে ৩ ম্যাচের চ্যালেঞ্জ সিরিজ জিতেছে ‘এ’ দল। নাসির হোসেনের দল ৬ উইকেটে হারিয়েছে মুশফিকুর রহিমের জাতীয় দলকে। তাই শনিবারের তৃতীয় ও শেষ ম্যাচটি হয়ে গেছে শুধু আনুষ্ঠানিকতার। ‘এ’ দলের জন্য জাতীয় দলকে হোয়াইটওয়াশের আর জাতীয় দলের সান্ত্বনার জয় পাওয়ার ম্যাচ।

আগের দিন জাতীয় দল টার্গেট নিয়ে খেলে ১২ রানে হেরেছে। বৃহস্পতিবার ‘এ’ দলের সামনে এনামুল হক বিজয়ের ৩৯, মাহমুদউল্লাহ রিয়াদের ৩৮ ও মুশফিকুর রহিমের ৩৬ রানে ভর করে ২০ ওভারে ৯ উইকেটে ১৬৭ রান তুলেছে জাতীয় দল। জবাবে নাসির হোসেনের অপরাজিত ৬২ রানে অনায়াসেই লক্ষ্য টপকে গেছে ‘এ’ দল। ১৮.৩ ওভারে ৪ উইকেটে ১৭১ রান করেছে নাসিরের দল। সঙ্গে একম্যাচ হাতে রেখেই সিরিজ (২-০) জিতেছে ‘এ’ দল।

অথচ শুরুতে ৯২ রানেই জহুরুল (৬), ইমরুল (১৬), মমিনুল (২৪) ও মিঠুনকে (৩৭) হারিয়েছে ‘এ’ দল। এরপর উইকেট হারাতে হয়নি। পঞ্চম উইকেটে নাসির-সাব্বির মিলে ৭৯ রানের জুটি গড়েই দলকে জয় এনে দিয়েছেন। নাসির ৩১ বলে ৭ চার ও ৩ ছক্কায় অপরাজিত ৬২ রান করেছেন।

নাসিরের (৩ ওভারে ২১ রান দিয়ে ২ উইকেট) দুর্দান্ত বোলিংয়েই বেশি দূর যেতে পারেনি জাতীয় দল। মাহমুদউল্লাহ ঠিক সময়ে হাল না ধরলে ১৭০ রানই পেরুতে পারত না জাতীয় দল। বোলিংয়ের সঙ্গে সঙ্গে বাটিংয়েও চমক দেখিয়ে দলকে জিতেয়েছেন নাসির।

সংক্ষিপ্ত স্কোর:

জাতীয় দল ইনিংস: ১৬৭/৯; ২০ ওভার (এনামুল ৩৯, সৌম্য ১৩, মুশফিক ৩৬, নাঈম ৩, মাহমুদউল্লাহ ৩৮*, জিয়াউর ২১, সোহাগ ৩, মাশরাফি ০, রাজ্জাক ৯, রুবেল ০, আল আমিন১*; নাসির ২/২১, আরাফাত ২/৪২)

‘এ‘ দল ইনিংস: ১৭১/৪; ১৮.৩ ওভার (ইমরুল ১৬, জহুরুল ৬, মিঠুন ৩৭, মমিনুল ২৪, নাসির ৬২*, সাব্বির ১৫*; রুবেল ২/৩০)

ফল: ‘এ’ দল ৬ উইকেটে জয়ী

ম্যাচ সেরা: নাসির হোসেন (‘এ’ দল)

(দ্য রিপোর্ট/এমএ/সিজি/ডিসেম্বর ১২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর