thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

শীর্ষস্থান হারালেন কোহলি

২০১৩ ডিসেম্বর ১৩ ১১:৪০:২০
শীর্ষস্থান হারালেন কোহলি

দ্য রিপোর্ট ডেস্ক : ওয়ানডেতে সেরা ব্যাটসম্যানের স্থানটি হারিয়েছেন বিরাট কোহলি। ৮৭২ পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স এখন কোহলির স্থানটি দখল করেছেন। ৮৫৯ পয়েন্ট নিয়ে ভিলিয়ার্সের চেয়ে ১৩ পয়েন্ট পিছিয়ে থেকে কোহলির অবস্থান ২ নম্বরে।

এর আগে ভারতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম সিরিজে ভালো খেলে শীর্ষস্থানে এসেছিলেন কোহলি। এবার দক্ষিণ আফ্রিকায় এসে স্থান হারিয়েছেন তিনি।

চলতি সিরিজে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ৩ ম্যাচে ১৮৯ রান করেছেন। অপরদিকে বিরাট কোহলি ২ ম্যাচে করেছেন মাত্র ৩১ রান। এই পারফরম্যান্সের কারণে পিছিয়ে পড়েছেন কোহলি।

নতুন এই র‌্যাঙ্কিংয়ে সেরা ১০ ব্যাটসম্যানের তালিকায় ভারতের খেলোয়াড়দের মধ্যে আরো আছেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (৬) ও শেখর ধাওয়ান (১০)। আর ১৮ নম্বরে আছেন রোহিত শার্মা। ১৯ নম্বর থেকে পিছিয়ে ২৩ নম্বরে অবস্থান করছেন আরেক ভারতীয় ব্যাটসম্যান সুরেশ রায়না।

উল্লেখ্য, ভারত সফরে বাজে পারফরম্যান্সের পর দেশের মাটিতে ঘুরে দাঁড়িয়েছে দক্ষিণ আফ্রিকা। ভারতের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ জিতেছে ডি ভিলিয়ার্সের দল। তবে এই জয়ের পরও ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ভারতের অনেক পরে থাকতে হচ্ছে তাদের। অপরদিকে সিরিজ হেরে ২ পয়েন্ট হারিয়েছে ভারত। তবে অক্ষুণ্ণ আছে শীর্ষস্থানটি।

১২০ পয়েন্ট নিয়ে এক নম্বরে আছে ভারত। অপরদিকে ১১০ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে অবস্থান করছে দক্ষিণ আফ্রিকা।

(দ্য রিপোর্ট/এমআই/শাহ/জেএম/ডিসেম্বর ১৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর