thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

বিচ্ছিন্ন কক্সবাজার

২০১৩ ডিসেম্বর ১৩ ১৫:১৪:৫৭
বিচ্ছিন্ন কক্সবাজার

কক্সবাজার সংবাদদাতা : কক্সবাজার জেলা শহর কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়েছে। কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ক এবং কক্সবাজার-টেকনাফ সড়কসহ একাধিক স্থানে গাছের গুঁড়ি, কয়েকটি ব্রিজের পাতাটন তুলে নেয়ার কারণে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। একইসঙ্গে আওয়ামী লীগ নেতার বাড়িসহ কয়েকটি বসতবাড়ি, দোকান, বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে ভাঙচুরের ঘটনাও ঘটেছে। বৃহস্পতিবার মধ্যরাত থেকে শুক্রবার দুপুর পর্যন্ত জামায়াত-শিবিরের কর্মীরা এসব ঘটায়।

স্থানীয় সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার মধ্যরাত থেকে কক্সবাজার-টেকনাফ সড়কে সব ধরনের যানচলাচল বন্ধ রয়েছে। ওই সড়কের উখিয়া মরিচ্যা এলাকার লালব্রিজ ও হিজলিয়া এলাকার ব্রিজটির পাতাটন তুলে ফেলে জামায়াত-শিবিকর্মীরা। একইসঙ্গে ওই সড়কের ৫টি স্পটে রয়েছে গাছের গুঁড়ি।

কক্সবাজার-মেরিন ড্রাইভ সড়কের সোনাপাড়া, ইনানী, মনখালী এলাকায় গাছের গুঁড়ি ফেলে রাখা হয়েছে। ওই সড়কেও যানচলাচল বন্ধ রয়েছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গিয়াস উদ্দিন মিয়া জানান, ব্রিজ দুটির পাতাটন তুলে নেওয়ার বিষয়টি সত্য। এ ছাড়া বিভিন্ন স্থানে গাছের গুঁড়ি রয়েছে। এসব ঘটনায় জড়িত দুজনকে আটক করা হলেও এক আওয়ামী লীগ নেতা দুজনকে ছাড়িয়ে নিয়ে গেছেন।

খুরুশকুল ইউনিয়নের চেয়ারম্যান মাস্টার আবদুর রহিম জানিয়েছেন, খুরুশকুল টাইম বাজার ও পালপাড়া বাজারে ১৭টি দোকানে ভাঙচুর চালানো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শুক্রবার ভোরে কক্সবাজার শহরের মাঝখানে অবস্থান নেন জামায়াত-শিবিরের কর্মীরা। ওইসব এলাকায় সব ধরনের যানচলাচল ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয় তারা। ওই এলাকার কয়েকটি ব্যাংক ভাঙচুর করা হয়েছে।

রামুর স্থানীয় লোকজন জানান, রামু উপজেলার মিঠাছড়ি এলাকার এক আওয়ামী লীগ নেতার বাড়িতে ভাঙচুর করা হয়। রামু রাবার বাগান এলাকায় একটি ট্যাক্সিতে আগুন দেয়া হয়েছে। এতে ট্যাক্সিচালক আহত হয়েছেন।

রামু থানার ওসি অপ্পেলা রাজু নাহা জানিয়েছেন, রাবার বাগান এলাকায় ট্যাক্সিতে আগুন দেয়ার বিষয়টি তিনি জানেন না। মিঠাছড়িতে আওয়ামী লীগ নেতার বাড়িতে ঢিল ছুড়েছে কিছু লোক।

একই সঙ্গে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের খরুলিয়া, চাকমারকুল, সমুদা ব্রিজ, কালিরছড়া, মেহেরঘোনা, ইসলামপুর নতুন অফিস, চকরিয়াসহ বিভিন্ন স্থানে বৈদুতিক খুঁটি ও সড়কের দুপাশের গাছ কেটে রাস্তায় ফেলে রাখার খবর পাওয়া গেছে।

চকরিয়া থানার ওসি রণজিত কুমার বড়–য়া জানান, চকরিয়ার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমদ জানিয়েছেন, খুরুশকুলের টাইম বাজারে বিকালে সর্বদলীয় শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে। কক্সবাজারে পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবি মোতায়েন রয়েছে। এখন পর্যন্ত পরিস্থিতি শান্ত আছে। বড় ধরনের কোনো ঘটনা ঘটেনি বলেও জানান তিনি।

(দ্য রিপোর্ট/এসআর/রা/এএস/ডিসেম্বর ১৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর