thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

মিটফোর্ড ফের চালু হয়েছে

২০১৩ ডিসেম্বর ১৩ ১৬:০৭:৪৫
মিটফোর্ড ফের চালু হয়েছে

দ্য রিপোর্ট প্রতিবেদক : ৬৫ ঘণ্টা পর বৃহস্পতিবার সন্ধ্যা থেকে দেশের প্রাচীনতম স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান মিটফোর্ড হাসপাতাল ফের চালুর সিদ্ধান্ত হলেও মূলত কার্যক্রম শুরু হয়েছে শুক্রবার সকালে।

এর আগে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের অধ্যক্ষের কক্ষে বিবাদমান সকল পক্ষীয়দের উপস্থিতিতে অনুষ্ঠিত এক সভায় হাসপাতালের অচলাবস্থার অবসানের সিদ্ধান্ত হয়। সন্ধ্যা ৭টা থেকে ক্যাম্পাস থেকে বিতাড়িত ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীরা সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস পেয়ে হাসপাতালে ফিরে এসে কাজে যোগ দিয়েছে। এর ফলে এ সময় থেকেই হাসপাতালের পরিবেশ স্বাভাবিক হতে শুরু করে।

অবশ্য সময়ের স্বল্পতায় পথ্য বিভাগসহ অধিকাংশ বিভাগই চালু করা সম্ভব হয়নি এদিন। তবে শুক্রবার সকাল থেকে সকল বিভাগের সেবার কাজ চালু করা সম্ভব হয়েছে বলে জানান হাসপাতালে নিয়োজিত বাংলাদেশ ৪র্থ শ্রেণীর কর্মচারী সমিতির মিটফোর্ড শাখার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।

এ বিষয়ে সলিমুল্লাহ মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলিপ কুমার ধর দ্য রিপোর্টকে জানান, বৃহস্পতিবার বিকেলে মহাপরিচালক ডা. খন্দকার সাফায়েতউল্লাহ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক ডা. জুলফিকার আলী লেনিন, কলেজ ও হাসপাতালের কর্মকর্তা, বিবাদমান ইন্টার্নি চিকিৎসক, শিক্ষার্থী ও কর্মচারী নেতাদের নিয়ে অনুষ্ঠিত বৈঠকে ঘটনার সন্তোষজনক সমাধান হয়।

সোমবার রাত ২টায় হাসপাতালের ব্লাড ব্যাংকে এক রোগীর রক্ত পরীক্ষাকে কেন্দ্র করে ইন্টার্নি ডাক্তার ও টেকনিশিয়ানের মধ্যকার অপ্রীতিকর এক ঘটনায় হাসপাতালজুড়ে ভাঙচুর ঘটনা ঘটে। এতে আহত হন প্রায় ৩৫ জন কর্মচারী। এর মধ্যে গুরুতর ৬ জনকে ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। বন্ধ হয়ে যায় ঐতিহ্যবাহী মিটফোর্ডের স্বাস্থ্য সেবার কার্যক্রম।

এ ঘটনার পরিপেক্ষিতে তদন্ত ও প্রকৃত দোষীদের শাস্তির জন্য গঠিত হয় ৫ সদস্যের তদন্ত কমিটি। ভাঙচুর অব্যাহত থাকায় পরিস্থিতি সামাল দিতে অবরোধের মাঝেও কলেজ ছুটি ঘোষণা করা হয় এবং আলোচনায় সমঝোতা হলে নির্দেশ প্রত্যাহার করা হয়।

(দ্য রিপোর্ট/এমএম/লতিফ/এমসি/ডিসেম্বর ১৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর