thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

প্রচণ্ড চাপেও ‘অনড়’ রওশন

২০১৩ ডিসেম্বর ১৪ ০৩:৩৭:৫৯
প্রচণ্ড চাপেও ‘অনড়’ রওশন

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রচণ্ড চাপের মুখেও অনড় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদ। কোনোভাবেই তিনি জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নির্দেশের বাইরে যাচ্ছেন না। শেষ পর্যন্ত তিনি দলীয় নেতাদের অনুরোধ উপেক্ষা করে নির্বাচনে অংশ নেওয়া থেকে বিরত থাকলেন। জাতীয় পার্টির ঘনিষ্ঠ সূত্র দ্য রিপোর্টকে এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে, শুক্রবার দুপুর থেকে রওশন এরশাদের গুলশান-২ এর ৬৭ নম্বর সড়কের ৪বি/২ বাসভবনে দফায় দফায় বৈঠক করেন জাতীয় পার্টি ও সরকারের শীর্ষস্থানীয় নেতারা। বৈঠকে সরকারের একটি বিশেষ সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাদেরও দেখা গেছে। তবে কারও পরামর্শ বা চাপে রওশন এরশাদ নির্বাচনে যেতে রাজি হচ্ছেন না বলে জাপা সূত্র নিশ্চিত করেছে।

শুক্রবার দুপুর থেকে রওশন এরশাদের সঙ্গে বৈঠক করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ, মুজিবুল হক চুন্নু, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ ও জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

জাপা নেতারা থাকা অবস্থায়ই রওশন এরশাদের বাসভবনে সন্ধ্যা ৬টা ২৫ মিনিটে আসেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. গওহর রিজভী ও তোফায়েল আহমেদ। কালো ল্যান্ড ক্রুজার গাড়ি নিয়ে তারা বের হন ৭টা ৯ মিনিটে। আওয়ামী লীগের এই শীর্ষ দুই নেতা রওশন এরশাদের সঙ্গে দীর্ঘ ৪৪ মিনিট আলোচনা করেন।

জাপা সূত্রের দাবি, মূলত রওশন এরশাদকে নির্বাচনে অংশ নেওয়ার জন্য রাজি করাতেই শীর্ষ ওই দুই নেতা এসেছিলেন। কিন্তু তিনি নির্বাচনে যেতে রাজি হননি।

আলোচনার মাঝপথে সন্ধ্যা ৬টা ৫৩ মিনিটে বৈঠক থেকে উঠে যান কাজী ফিরোজ রশিদ। জানা গেছে, বৈঠকে তাকে রাখা হয়নি বিধায় তিনি বের হয়ে যান। পরে সাংবাদিকদের তিনি বলেন, ‘তারা সৌজন্য সাক্ষাৎ করতে এসেছেন।’

এরপর রওশন এরশাদের সঙ্গে ম্যারাথন আলোচনায় বসেন ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু ও মুজিবুল হক চুন্নু।

বৈঠক শেষ করে মুজিবুল হক চুন্নু বের হন রাত ৮টা ১৫ মিনিটে। তিনি টেলিফোনে দ্য রিপোর্টকে বলেন, ‘আমি মনোনয়নপত্র প্রত্যাহার করিনি। আমি নির্বাচনে যাচ্ছি।’

রাত ৯টা ৫৩ মিনিটে রওশন এরশাদের বাসা থেকে বের হন জিয়াউদ্দিন আহমেদ বাবলু। ১০টার দিকে বের হন আনিসুল ইসলাম মাহমুদ। তবে এই দুই নেতা সাংবাদিকদের সঙ্গে কোন কথা বলেননি।

এর আগে, বৃহস্পতিবার রওশন এরশাদ দাবি করেছিলেন, ‘তাকে নিয়ে পত্র-পত্রিকায় প্রকাশিত সংবাদ মিথ্যা। এ বিষয়ে তিনি কিছুই জানেন না। পার্টির চেয়ারম্যান এরশাদের সিদ্ধান্তই তার সিদ্ধান্ত।’

(দ্য রিপোর্ট/সাআ/এমএআর/ডিসেম্বর ১৪, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর