thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

ঢাকা মহানগরে নির্বাচন হবে ৮ আসনে

২০১৩ ডিসেম্বর ১৪ ০৫:১৭:০০
ঢাকা মহানগরে নির্বাচন হবে ৮ আসনে

দ্য রিপোর্ট প্রতিবেদক : দশম জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা মহানগরের সাত প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে মহানগরের ১৫টি আসনের মধ্যে ৮টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

রাজধানীর সেগুনবাগিচায় শুক্রবার সন্ধ্যায় ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান কমিশনার ও রিটার্নিং কর্মকর্তা জিল্লার রহমান।

তিনি বলেন, ঢাকা মহানগরের ৭টি আসনে একজন করে প্রার্থী মনোনীত হয়েছেন। ফলে এসব আসনে নির্বাচনের কোন প্রয়োজন নেই। বাকি ৮টি আসনে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি আরো বলেন, মোট ৫৬ জনের মনোনয়নপত্র বৈধ হয়েছিল। তাদের মধ্যে ২৬ জন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। তাই মহানগরের ৮টি আসনে ২৩ জন প্রার্থীর মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে। তাদের প্রতীক শনিবার সকাল ১০টা থেকে দুপুর ১টার মধ্যে বরাদ্দ দেওয়া হবে।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সাত প্রার্থীর মধ্যে ছয়জনই আওয়ামী লীগের। একজন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির। নির্বাচিত প্রার্থীরা হলেন ঢাকা-৮ আসনে রাশেদ খান মেনন (ওয়ার্কার্স পার্টি), ঢাকা-৯ আসনে সাবের হোসেন চৌধুরী (আওয়ামী লীগ), ঢাকা-১০ আসনে শেখ ফজলে নূর তাপস (আওয়ামী লীগ), ঢাকা-১১ আসনে একেএম রহমতুল্লাহ (আওয়ামী লীগ), ঢাকা-১২ আসনে আসাদুজ্জামান খাঁন (আওয়ামী লীগ), ঢাকা-১৩ আসনে জাহাঙ্গীর কবির নানক (আওয়ামী লীগ) ও ঢাকা-১৪ আসনে মো. আসলামুল হক (আওয়ামী লীগ)।

(দ্য রিপোর্ট/এসআর/শাহ/এমএআর/ডিসেম্বর ১৪, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর