thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

ঘোষিত তফসিল অনুযায়ীই নির্বাচন

২০১৩ ডিসেম্বর ১৫ ১৩:১০:১৪
ঘোষিত তফসিল অনুযায়ীই নির্বাচন

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঘোষিত তফসিল অনুযায়ী ৫ জানুয়ারিই নির্বাচন হবে বলে জানালেন বন ও পরিবেশ মন্ত্রী হাসান মাহমুদ।

জাতীয় প্রেসক্লাবে রবিবার দুপুরে বঙ্গবন্ধু একাডেমির উদ্যোগে হরতালের নামে সারা দেশে মানুষ হত্যার প্রতিবাদে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা জানান।

বিএনপিকে উদ্দেশ্য করে হাসান মাহমুদ বলেন, আপনারা ভেবেছিলেন অবরোধ এবং হরতাল ডেকে নির্বাচনকে পিছিয়ে দিবেন। কিন্তু আপনাদের ধারনা ভুল। নির্বাচন ঘোষিত তফসিল অনুযায়ীই হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সব সময়ই আলোচনায় বিশ্বাসী। আমরা এখনও আলোচনা চাই। তবে আপনারা যদি আলোচনা ফলপ্রসূ করতে চান তাহলে তাণ্ডব বন্ধ করুন।

হরতালে জনগণের ওপর হামলাকারীদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে মন্ত্রী বলেন, আপনারা জনগণের ওপর এভাবে হামলা চালিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে আপনাদের দেখামাত্র গুলি চালাতে বাধ্য করবেন না।

দেশের আদালত স্বাধীন, উল্লেখ করে হাসান মাহমুদ বলেন, কাদের মোল্লার ফাঁসির পর এ কথা বলার আর কোনো সুযোগ নেই যে, বাংলাদেশের আদালত স্বচ্ছ নয়, আর্ন্তজাতিক মানের নয়।

তিনি বলেন, কিছুদিন আগে তারেক রহমানের একটি রায় ঘোষণা করেছে আদালত। এই রায় ঘোষণার মধ্য দিয়ে আদালত আবারও প্রমাণ করেছে যে তারা স্বাধীন।

কাদের মোল্লার ফাঁসির কথা উল্লেখ করে তিনি আরও বলেন, কাদের মোল্লার ফাঁসি দেয়ার পর থেকে বেগম জিয়া এবং তার দলের লোকেরা কিছু বলেননি। আর এ থেকে প্রমাণ করেছেন বিএনপি এবং জামায়াত-শিবির একই সূত্রে গাঁথা।

এছাড়াও তিনি বলেন, কেবল যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে রুখে দাঁড়ালেই হবে না, যারা এই যুদ্ধাপরাধীদের আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে তাদের বিরুদ্ধেও রুখে দাঁড়াতে হবে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি চিত্ত রঞ্জন দাস।

(দিরির্পোট/এমএম/লতিফ/জেএম/ডিসেম্বর ১৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর