thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

‘দেশ যুদ্ধের ময়দানে পরিণত হয়েছে’

২০১৩ ডিসেম্বর ১৫ ১৬:২৭:১৩
‘দেশ যুদ্ধের ময়দানে পরিণত হয়েছে’

দি রিপোর্ট প্রতিবেদক : চলমান রাজনৈতিক পরিস্থিতির কারণে দেশ যুদ্ধের ময়দানে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে ল’ রিপোর্টার্স ফোরামের কার্যালয়ে রবিবার এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

জয়নুল আবেদীন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের ঘটমান রাজনৈতিক পরিস্থিতি দেখেও দেখেন না। দেশ আজ বিচ্ছিন্ন, কোন রকম যানবাহন চলছে না। সারাদেশ আজ যুদ্ধের ময়দানে পরিণত হয়েছে।

এ যুদ্ধে বিরোধীদল জয়ী হবে মন্তব্য করে প্রধানমন্ত্রীর উদ্দ্যেশে তিনি বলেন, আপনার চোখ অন্ধ হয়ে গেছে। দেশের মানুষ আর আপনাকে চায় না।

জয়নুল আবেদীন বলেন, আপনার নীলনকশায় নির্বাচিত এমপিরা এখন নিজ এলাকায় যেতে পারছেনা। এলাকায় তারা জনগণের হাতে অপমান অপদস্থ হচ্ছে।

প্রধানমন্ত্রীর উদ্দ্যেশে খালেদা জিয়ার এই উপদেষ্টা বলেন, আপনি দেশের এই ক্রান্তিকাল দেখেও দেখেন না, শুনেও শুনেন না।

সংবাদ সম্মেলনে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশে গণহত্যা চলছে। এই হাসিনার নেতৃত্বেই সংবিধানকে হত্যা করা হয়েছে।

বিজয়ের এ মাসে শেখ হাসিনার হাতে স্বাধীনতা সার্বভোমত্ব নিরাপদ নয়। পাকিস্তানের ইয়াহিয়া খান, টিক্কা খান, হিটলারসহ সকলকেই ছাড়িয়ে শেখ হাসিনার অত্যাচারে দেশ আজ অতিষ্ঠিত বলেও মন্তব্য করেন বিএনপির এই যুগ্ম মহাসচিব।

সংবাদ সম্মেলনে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল বাতিল, বিএনপি-জামায়াতের গ্রেফতার সকল নেতাকর্মীদের মুক্তি দাবি করা হয়।

এ ছাড়া আগামী ১৭ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত সুপ্রিম কোর্ট বারসহ দেশের সকল আদালতের বারে প্রতিদিন বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বারের সহ সম্পাদক অ্যাডভোকেট সাইফুর রহমান, অ্যাভোকেট মো. মসিউল আলম, সাবেক সহকারী অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট আশরাফুজ্জামান, ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী, মির্জা আল মাহমুদ, অ্যাডভোকেট মো. ফারুক হোসেন, আব্দুল্লা আল বাকী, কামরুজ্জামান মামুন, জহিরুল ইসলাম সুমন প্রমুখ।

(দ্য রিপোর্ট/এসএমএস/নূরু/এসবি/ডিসেম্বর ১৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর