thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

সোহরাওয়ার্দী উদ্যান শিবিরের দখলে

২০১৩ অক্টোবর ২৫ ১২:১৪:০০ ০০০০ 00 ০০ ০০:০০:০০
সোহরাওয়ার্দী উদ্যান শিবিরের দখলে
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : সমাবেশে যোগ দিতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেছে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা। তবে সমাবেশস্থল এখন প্রায় ৫ হাজার জামায়াত-শিবিরকর্মীর দখলে। সমাবেশে যোগ দিতে আসা বেশিরভাগ কর্মীকেই জামায়াত শিবিরের শ্লোগান এবং ব্যানার বহন করতে দেখা গেছে।

সমাবেশের মূল মঞ্চ প্রস্তুতের কাজ বৃষ্টির কারণে এখনো শেষ হয়নি। সমাবেশকে ঘিরে পুলিশ ও নিরাপত্তাকর্মীদের সতর্ক অবস্থান উল্লেখ করার মতো।

সরেজমিন ঘুরে দেখা গেছে, মৎসভবন থেকে শিশুপার্ক পর্যন্ত, সোহরাওয়ার্দী উদ্যানের মূল ফটক, রমনা কালি মন্দির এবং এর আশপাশে জামায়াত-শিবিরের প্রায় ৫ হাজার কর্মীর উপস্থিতি চোখে পড়ার মতো। সমাবেশকে ঘিরে বিএনপি ও ১৮ দলীয় জোটের অন্য শরীক দলের কর্মীদের উপস্থিতি এখন পর্যন্ত তেমন একটা দেখা যায়নি।

সোহরাওয়ার্দী উদ্যানের মূল ফটকে জামায়াতের শ্লোগান সম্বলিত ব্যানার টানানো হয়েছে। উদ্যানের ভেতরে ও বাইরে জামায়াত-শিবিরের কর্মীদের খণ্ড খণ্ড মিছিল করতে দেখা গেছে। কিছুক্ষণ পরপরই শোনা যাচ্ছে ‘শিবির’ ‘শিবির’ কন্ঠধ্বনি। মিছিলে তারা বিভিন্ন শ্লোগান দিচ্ছে- ‘সবাই ধরে একবার, শিবির ধরে বারবার’, ‘রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়’।

এছাড়া রমনা কালিমন্দির, সমাবেশের মূল মঞ্চ এবং তার আশপাশেও জামায়াত-শিবিরের কর্মীরা মাথায় ব্যান্ড বেধে এবং ব্যানার নিয়ে সরকারবিরোধী শ্লোগান দিচ্ছে।

এদিকে মঞ্চের ছাউনি করা এখনও বাকি রয়েছে। আর মাইকে কিছুক্ষণ পরপর বাজানো হচ্ছে ‘প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ’ গানটি।

(দিরিপোর্ট২৪/এ/জেএম/অক্টোবর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর