thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

‘সমুদ্রসীমা মামলায় বিজয় সুনিশ্চিত’

২০১৩ ডিসেম্বর ১৫ ১৮:০৮:৫২
‘সমুদ্রসীমা মামলায় বিজয় সুনিশ্চিত’

চাঁদপুর সংবাদদাতা : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ভারতের সঙ্গে সমুদ্রসীমা-সংক্রান্ত মামলায় বাংলাদেশের বিজয় সুনিশ্চিত।

চাঁদপুর শহরের মিশন রোডে রবিবার দুপুরে নিজের বাসভবনে এক সাক্ষাৎকারে একথা বলেন তিনি। এর আগে তিনি চাঁদপুর শহরের কালিবাড়ি এলাকায় ‘সন্ত্রাস ও নৈরাজ্যের’ বিরুদ্ধে অনুষ্ঠিত এক মানবন্ধন কর্মসূচিতে অংশ নেন।

দীপু মনি আশাবাদ ব্যক্ত করে বলেন, সমুদ্রসীমা মামলায় বাংলাদেশের বিজয় সুনিশ্চিত। ৯ ও ১০ ডিসেম্বর বাংলাদেশপক্ষ শুনানিতে অংশ নিয়েছে। আমি এবং বর্তমান পররাষ্ট্রমন্ত্রীও শুনানিতে অংশ নেন।

দীপু মনি আরো জানান, ভারত চেয়েছিল বাংলাদেশকে সমদূরত্বের ভিত্তিতে হিস্যা দিতে। কিন্তু বাংলাদেশ ন্যায্যতার ভিত্তিতে হিস্যা চেয়েছে।

তিনি বলেন, মিয়ানমারের সঙ্গে সুমদ্রসীমা-সংক্রান্ত মামলায় যেমন বাংলাদেশের বিজয় হয়েছে তেমনি ভারতের বিরুদ্ধে করা মামলায়ও বাংলাদেশের বিজয় হবে।

আগামী ১৮ ডিসেম্বর আবার দুই পক্ষের শুনানি অনুষ্ঠিত হবে। এরপরই রায় প্রদানের বিষয়টি নির্ধারণ করা হবে। বাংলাদেশের পক্ষে মার্কিন আইনবিদ পাউল রাইকলারসহ যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের ছয়জন আইনজীবী মামলা লড়ছেন।

উল্লেখ্য, বাংলাদেশের সঙ্গে ভারতের সমুদ্রসীমা নিয়ে বিরোধ-সংক্রান্ত যে মামলা নেদারল্যান্ডের হেগে অবস্থিত স্থায়ী সালিশ আদালতে চলছে তার রায় আগামী বছরের মাঝামাঝি সময়ে প্রদান করা হবে।

(দ্য রিপোর্ট/এমবি/নূরু/এপি/এসবি/ডিসেম্বর ১৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর