thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

চট্টগ্রামে দু’দলকেই সমাবেশের অনুমতি

২০১৩ অক্টোবর ২৫ ১৩:০০:৩৮
চট্টগ্রামে দু’দলকেই সমাবেশের অনুমতি
চট্টগ্রাম অফিস : লালদীঘি ময়দানের পরিবর্তে শুক্রবার বিকাল ৩টায় চট্টগ্রামের কেন্দ্রীয় শহীদ মিনারে আওয়ামী লীগকে ও কাজীর দেউড়ি মোড়ে বিএনপিকে সমাবেশ করার অনুমতি দিয়েছে সিএমপি।

নগর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক সিটি মেয়র আলহাজ এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, বিএনপি-জামায়াতের সন্ত্রাস, নৈরাজ্য, বোমাবাজি ও অরাজকতার প্রতিবাদে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ শুক্রবার বিকাল ৩টায় চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করবে।

নগর আওয়ামী লীগের সব কর্মকর্তা, সদস্য, থানা, ওয়ার্ড আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের সবস্তরের নেতাকর্মীদের সমাবেশে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ও মহানগর বিএনপি সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, সভা-সমাবেশে নিষেধাজ্ঞা জারি করে সরকার জনগণের ভোটের ও সাংবিধানিক অধিকার কেড়ে নিতে চায়।

নগরীর কাজীর দেউড়ি মোড়ে সমাবেশে সর্বস্তরের নেতাকর্মীদের বিকাল ৩টায় উপস্থিত হতে অনুরোধ জানিয়েছেন তিনি।

তিনি বলেন, সরকারের বিরুদ্ধে জনজোয়ার সৃষ্টি হয়েছে। আগের মতো চট্টগ্রাম থেকেই সমাবেশ করে সরকার পতন আন্দোলন শুরু হবে।

লালদীঘিতে সমাবেশ করতে বিএনপিই আনুষ্ঠানিকভাবে অনুমতি নিয়েছিল। প্রশাসনের উচিত ছিল যারা অনুমতি না নিয়ে জোর করে ক্ষমতার প্রভাবে সমাবেশ করতে চায় তাদের নিবৃত্ত করা। তবে প্রশাসন রাতে আমাদের কাজীর দেউড়িতে সমাবেশ করার অনুমতি দেওয়ায় সমাবেশ করতে সব প্রস্তুতি আমরা সম্পন্ন করেছি।

উল্লেখ্য, লালদীঘিতে শুক্রবার বিকালে সমাবেশ করতে অনড় ছিল আওয়ামী লীগ ও বিএনপি। এর প্রেক্ষিতে সংঘাতের আশঙ্কায় সভা-সমাবেশের ওপর সিএমপি নিষেধাজ্ঞা আরোপ করে। তা সত্ত্বেও বিএনপি যেকোনো মূল্যে শুক্রবার বিকালে সমাবেশ করার ঘোষণা দিলে নগরজুড়ে উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দেয়।

(দিরিপোর্ট২৪/আর/এএস/জেএম/অক্টোবর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর