thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

‘নির্বাচন ছাড়াই ১৫৪ জনের জয় দেশের কলঙ্কিত ইতিহাস’

২০১৩ ডিসেম্বর ১৫ ২১:০৮:৪৯
‘নির্বাচন ছাড়াই ১৫৪ জনের জয় দেশের কলঙ্কিত ইতিহাস’

দ্য রিপোর্ট প্রতিবেদক : নির্বাচন ছাড়াই ১৫৪ জন বিজয়ী হওয়ার ঘটনাকে দেশের জন্য নতুন কলঙ্কিত ইতিহাস বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান।

তিনি বলেন, সরকার একদিকে গুলি করে মানুষ হত্যা করছে, অপরদিকে নির্বাচনের নামে তামাশা করছে। দেশের গণতন্ত্র, সংবিধান ও মানুষের সাথে এটা এক নির্মম পরিহাস।

রবিবার সন্ধ্যায় এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এসব কথা বলেন।

সরকারদলীয় লোকজন হামলা চালিয়ে ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের গুলিতে নোয়াখালী, লক্ষীপুর ও নীলফামারীতে দলীয় নেতাকর্মী নিহতের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানান শফিকুর রহমান। একইসঙ্গে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসসহ জামায়াত ও ১৮-দলীয় জোটের সকল কর্মসূচি গণতান্ত্রিক প্রক্রিয়ায় শান্তিপূর্ণভাবে পালনেরও আহ্বান জানান তিনি।

জামায়াত সেক্রেটারি জেনারেল বলেন, ৫ বছরের জুলুম-নির্যাতন ও নিপীড়নের পর দেশের মানুষ স্বৈরাচারের কবল থেকে মুক্তি পাওয়ার জন্য যখন নিরপেক্ষ নির্বাচনের দাবিতে আন্দোলন করছে, ঠিক সেই মুহূর্তে গণহত্যা, গণগ্রেফতার, গণনির্যাতন চালিয়ে সরকার নির্বাচন ছাড়াই ক্ষমতায় থাকায় পরিকল্পনা বাস্তবায়নের অপচেষ্টা করছে।

পরিকল্পনা মোতাবেক ভোটের জন্য নির্ধারিত তারিখের পূর্বেই নির্বাচনের নাটকে বিজয়ীদের নাম ঘোষিত হচ্ছে। নির্বাচনের নামে এ তামাশার নাটক বিশ্ববাসীর নিকট বাংলাদেশের ভাবমর্যাদা ভূলুণ্ঠিত করেছে।

(দ্য রিপোর্ট/ কেএ/এমডি/ডিসেম্বর ১৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর