thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

১৮ দলের আন্দোলনে আইনজীবীদের একাত্মতা প্রকাশ

২০১৩ ডিসেম্বর ১৫ ২২:২৬:৩৪
১৮ দলের আন্দোলনে আইনজীবীদের একাত্মতা প্রকাশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : আইনজীবীদের একটি প্রতিনিধি দল ১৮ দলের চলমান আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে। রবিবার সন্ধ্যায় বাংলাদেশে বার কাউন্সিলের সহ সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেনসহ বার কাউন্সিল ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবীদের একটি দল বিএনপি চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ করে এ একাত্মতার কথা বলেন। আইনজীবীরা রাত পৌনে নয়টা থেকে সাড়ে নয়টা পর্যন্ত বৈঠক করেন।

এ সময় খন্দকার মাহবুব বলেন, প্রহসনের নির্বাচন আমরা মানি না। এ নির্বাচন গণতন্ত্রের পরিপন্থী এবং সম্পূর্ণ বেআইনী। গণ আন্দোলনের মুখে এ প্রহসনের নির্বাচন নস্যাৎ হয়ে যাবে।

মাহবুব হোসেন বলেন, আমরা বার কাউন্সিল, সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবীরা বিরোধীদলীয় নেতার সঙ্গে দেখা করে আন্দোলনে একাত্মতা পোষণ করতে এসেছি। প্রহসনের নির্বাচন কীভাবে প্রতিহত করা যায় সে ব্যাপারে আমরা উনাকে (খালেদা জিয়া) অনুরোধ করেছি। সারাদেশের আইনজীবীরা আন্দোলন কর্মসূচিতে অংশ নিবে।

সাংবাদিকরে এক প্রশ্নের তিনি বলেন, নেত্রী আমাদের বলেছেন তিনি অত্যন্ত খুশি হয়েছেন। আপনারা আমার আন্দোলনে একাত্মতা পোষণ করেছেন। গণতন্ত্র রক্ষায় ভবিষতে আপনারা আমার এবং ১৮ দলের কর্মসূচিতে অংশ নিবেন। আমোদের পাশে থাকবেন।

বৈঠকে উপস্থিত ছিলেন, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গণি, চেয়ারপারসনের উপদেষ্টা বাংলাদেশ বার কাউন্সিলের সহ-সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট আহমেদ আজম খান, সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক ব্যারিস্টার খন্দকার মাহবুব হোসেন, বিএনপির সহ-আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, অ্যাডভোকেট মাসুদ আহম্মেদ তালুকদার, অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএইচ/ এমডি/ ডিসেম্বর ১৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর