thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সাতক্ষীরায় যৌথবাহিনীর অভিযানে নিহত ৫

২০১৩ ডিসেম্বর ১৬ ০৮:২৪:১০
সাতক্ষীরায় যৌথবাহিনীর অভিযানে নিহত ৫

সাতক্ষীরা সংবাদদাতা : সাতক্ষীরায় পুলিশ, বিজিবি ও র‌্যাবের সঙ্গে জামায়াত-শিবিরের ব্যাপক সংঘর্ষ হয়েছে। পৃথক এসব সংঘর্ষে কমপক্ষে ৫ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। সাতক্ষীরার পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবীর বিষয়টি নিশ্চিত করেছেন।

রবিবার রাতে ও সোমবার ভোরে সাতক্ষীরা সদর উপজেলার কয়েকটি স্থানে যৌথবাহিনী অভিযান পরিচালনা করে। এ সময় পদ্ম শাখবা এলাকায় দুজন, দেবহাটা উপজেলার সখীপুরে দুজন ও সদরের আগরাদাড়ি সাতানী এলাকায় একজন জামায়াত-শিবিরকর্মী নিহত হয়েছেন।

সাতক্ষীরা সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার মনিরুজ্জামান জানান, সম্প্রতি জামায়াত-শিবির বেশ কয়েকজন আওয়ামী লীগের নেতাকর্মীকে হত্যা করেছেন। এ সময় তারা তাদের বাড়িঘর পর্যন্ত ভেঙে পুড়িয়ে দিয়ে লুটপাট করেছে। এসব ঘটনার সন্দেহজনকদের ধরতে পুলিশ বিজিবি ও র‌্যাব যৌথভাবে বিভিন্ন এলাকায় অভিযানে যায়। তাদের অভিযানের খবরে জামায়াত-শিবির পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল, বোমা ও ককটেল ছোঁড়ে। রাস্তায় গাছ ফেলে তাদের অবরুদ্ধ করার চেষ্টা করে। এক পর্যায়ে যৌথবাহিনীর পক্ষ থেকে গুলি ছোড়া হয়। গুলিতে দেবহাটার সখীপুর এলাকায় রিয়াজুল ইসলাম ও আব্দুর রউফ নিহত হয়। সদরের পদ্মশাখরা এলাকায় দুজন নিহত হন এবং সদর উপজেলার সাতানী এলাকায় জাহাঙ্গীর আলম নামের এক জামায়াতকর্মী নিহত হন। এ সময় আরও কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে। তাদের নাম-পরিচয় এখনও জানা যায়নি। পৃথক এসব ঘটনায় অনেক জামায়াত শিবিরকর্মীর বাড়িঘরও ভাঙচুর করা হয়েছে।

অভিযানে কত রাউন্ড গুলি করা হয়েছে বা কেউ আটক আছে কিনা তা পুলিশের পক্ষ থেকে এখনও কিছু জানানো হয়নি।

সাতক্ষীরা জেলা জামায়াতের প্রচার সম্পাদক আজিজুর রহমান সদরের আগরাদাড়ী সাতানী এলাকায় জাহাঙ্গীর নামের তাদের একজন জামায়াতকর্মী নিহত হয়েছেন দাবি করে বলেন, অন্যদের বিষয়ে তাদের কাছে কোনো তথ্য নেই। তবে পদ্মশাখরা এলাকা থেকে তাদের ৪ জন কর্মীকে পুলিশ ধরে নিয়ে যায় বলে জানান তিনি। তবে তাদের অবস্থা সম্পর্কে তিনি নিশ্চিত করে কিছু বলতে পারেননি।

(দ্য রিপোর্ট/এমআর/এএস/এমডি/ডিসেম্বর ১৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর