thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সাতক্ষীরায় নিহতের সংখ্যা নিয়ে পুলিশের বিভ্রান্তি

২০১৩ ডিসেম্বর ১৬ ১২:২৯:০৮
সাতক্ষীরায় নিহতের সংখ্যা নিয়ে পুলিশের বিভ্রান্তি

সাতক্ষীরা সংবাদদাতা : সাতক্ষীরায় পুলিশ বিজিবি ও র‌্যাবের অভিযানে একজন জামায়াতকর্মীসহ পাঁচজন নিহত হয়েছে বলে পুলিশ দাবি করেছে। তবে নিহতের সংখ্যা নিয়ে পুলিশ সুপার ও অভিযানে নেতৃত্ব দেওয়া সহকারী পুলিশ সুপার পরস্পর বিরোধী বক্তব্য দিয়েছেন। অপরদিকে জামায়াত দাবি করেছে তাদের একজন কর্মী নিহত হয়েছেন।

রবিবার রাত ও সোমবার ভোরে সদর উপজেলায় এ অভিযানে পদ্মশাখরায় দুইজন, দেবহাটা উপজেলার সখিপুরে দুইজন ও সদর উপজেলার আগরাদাড়ি সাতানী এলাকায় একজন জামায়াতকর্মী নিহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

সাতক্ষীরার নবাগত পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবীর পাঁচজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, চারজনের লাশ জামায়াত-শিবির লুকিয়ে ফেলেছে।

তবে সদর উপজেলার আগরদাড়ি এলাকায় অভিযানের নেতৃত্বে থাকা সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার জয়দেব চৌধুরী অভিযানে একজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে সাতক্ষীরা জেলা জামায়াতের প্রচার সম্পাদক আজিজুর রহমান সাতানী এলাকায় জাহাঙ্গীর নামের তাদের একজন কর্মী নিহত হয়েছেন দাবি করেন। অন্যদের বিষয়ে তাদের কাছে কোনো তথ্য নেই বলেও জানান তিনি।

তবে সাতক্ষীরা সদর সার্কেলের সহকারি পুলিশ সুপার মনিরুজ্জামান জানান, সম্প্রতি সহিংসতায় সন্দিগ্ধদের ধরতে পুলিশ বিজিবি ও র‌্যাব যৌথভাবে বিভিন্ন এলাকায় অভিযান চালায়। এ সময় জামায়াত-শিবির পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষপ করে। রাস্তায় গাছ ফেলে তাদের অবরোধ করা চেষ্টা করে। এক পর্যায়ে যৌথবাহিনী গুলি করে। এ সময় গুলিতে দেবহাটার পারুলিয়া এলাকায় মনোয়ার হোসেনের ছেলে রিয়াজুল ইসলাম (২৭) ও মাজেদ মোল্লার ছেলে আব্দুর রউফ (৪৫) নিহত হয়।

তিনি আরও জানান, সদরের পদ্মশাখরা এলাকায় দু’জন নিহত হয়। তাদের নাম জানা যায়নি। এ ছাড়া সদর উপজেলার সাতানী এলাকায় জাহাঙ্গীর আলম নামের এক জামায়াতকর্মী নিহত।

এ সময় জামায়াত-শিবিরের অনেক কর্মীর বাড়িঘরও ভাঙচুর করা হয়েছে বলে জামায়াতের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

এদিকে পুলিশের অভিযানে কলারোয়া থেকে তিনজন ও সদর উপজেলা ও দেবহাটা থেকে ছয়জনকে আটক করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

সাতক্ষীরা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মারুফ হাসান হাসাপাতালে রিয়াজুল ও আব্দুর রউফ গুলিব্ধি হয়ে চিকিৎসাধিন আছেন বলে জানান।

(দ্য রিপোর্ট/এমআর/এসবি/এমডি/ডিসেম্বর ১৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর