thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সিরাজগঞ্জে বীরাঙ্গনাদের বিজয় উৎসব

২০১৩ ডিসেম্বর ১৬ ১৬:১৬:০৬
সিরাজগঞ্জে বীরাঙ্গনাদের বিজয় উৎসব

সিরাজগঞ্জ সংবাদদাতা : স্বাধীনতার ৪২ বছর পর এবার বিজয় দিবসের দিনটি জেলার বীরাঙ্গনা মায়েদের নিয়ে একটু ভিন্নভাবে পালিত হয়েছে। ‘তোমার ভয় নেই মা, আমরা আছি’ এই স্লোগান নিয়ে তাদের পাশে এসে দাঁড়িয়েছে লন্ডন প্রবাসীদের সামাজিক সংগঠন ‘বদলে যাবার পালা’।

আর্থিক সহায়তার পাশাপাশি সুখী জীবন থেকে নির্বাসিত এসব মায়েদের শুনিয়েছেন ভালোবাসা আর আশ্বাসের কথা। সোমবার সকালে সিরাজগঞ্জ টেলিভিশন সাংবাদিক ফোরাম অফিসে জেলার বীরাঙ্গনাদের সংবর্ধনা আর আর্থিক সাহায্য দেওয়া হয়।
বীরাঙ্গনা মাতা সূর্য্য বেগমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নারী মুক্তিযোদ্ধা ও সংগঠক আমিনা বেগম, চেতনায় বীরাঙ্গনা ফাউন্ডেশন এর প্রেসিডিয়াম সদস্য শামছুন্নাহার কোহিনূর, সাজ্জাদ আজিজ, ইমতিয়াজ আহম্মেদ, শেখ আব্দুর রাজ্জাক প্রমুখ।
বীরাঙ্গনা মাতারা এ সময় বলেন, স্বাধীনতার ৪২ বছর পরও তারা পাননি তাদের রাষ্ট্রীয় স্বীকৃতি। অভাব-অনটন আর দারিদ্র্যের মধ্যেই তাদের বসবাস। তারা সরকারের কাছে রাষ্ট্রীয় স্বীকৃতি চেয়ে তাদের সামাজিক মর্যাদা বৃদ্ধির পাশাপাশি সম্মানের সঙ্গে বাঁচার পথ সুগম করার দাবি জানান।
অন্য বক্তারা বলেন, বীরাঙ্গনাদের সামাজিক মর্যাদা বৃদ্ধির পাশাপাশি তারা তাদের ভরণ-পোষণ ও জীবনযাত্রার মান উন্নয়নে সহযোগিতা করবেন।
(দ্য রিপোর্ট/আরকে/এমএআর/ডিসেম্বর ১৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর