thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সমাবেশ ডেকে মাঠে নেই জাপা মহাসচিব

২০১৩ ডিসেম্বর ১৭ ১৮:৩২:৪৪
সমাবেশ ডেকে মাঠে নেই জাপা মহাসচিব

দ্য রিপোর্ট প্রতিবেদক : এরশাদের মুক্তির দাবিতে ‘প্রতিবাদী অহিংস’ সমাবেশ ডেকে নিজেই মাঠে অনুপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমীন হাওলাদারসহ কেন্দ্রীয় নেতারা। তবে পুলিশি বাধা উপেক্ষা করে প্রধান ফটকের সামনের রাস্তায় মিছিল করার চেষ্টা করেন সাধারণ নেতা-কর্মীরা।

মঙ্গলবার বিকেল ৩টায় এরশাদের বনানী কার্যালয় ও কাকরাইলের জাপা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ হওয়ার কথা ছিল। এরশাদের মুক্তির দাবিতে সোমবার বিকেলে এ সমাবেশ কর্মসূচির ঘোষণা দিয়েছিলেন জাপা মহাসচিব এ বি এম রুহুল আমীন হাওলাদার।

পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার বেলা ৩টার আগে বনানী কার্যালয়ের সামনে সমবেত হতে থাকেন জাপা এবং এর অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা। বেলা ৩টার দিকে কর্মীদের উপস্থিতি বেড়ে গেলে পুলিশ তাদের কার্যালয়ের প্রধান ফটকের ভেতর জোর করে আটকে রাখার চেষ্টা করে। এসময় আবু সুফিয়ান নামের হকার্স পার্টির এক নেতা পুলিশের কাছে রাস্তার সামনের ব্যারিকেডের মধ্যে থেকে মিছিল করার অনুমতি চান। তবে তাকে অনুমতি দেওয়া হয়নি। এসময় জাপা মহানগর উত্তর বা কেন্দ্রীয় কোন নেতাই সেখানেই উপস্থিত ছিলেন না।

বেলা সাড়ে ৩টার দিকে কর্মী সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে পুলিশের সংখ্যাও বাড়তে থাকে। একপর্যায়ে পুরো কার্যালয় পুলিশ ঘিরে ফেললে কর্মীদের মধ্যে গ্রেফতার আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসময় পুলিশি ব্যারিকেডের মধ্যে থেকে জাপার যুগ্ম-মহাসচিব নুরুল ইসলাম সিনিয়র নেতাদের সঙ্গে কথা বলে পরবর্তী কর্মসূচি দেওয়া হবে জানিয়ে কর্মীদের যার যার বাড়িতে ফিরে যেতে বলেন।

জাপার সমাবেশে বাধা দেওয়ার কারণ জানতে চাইলে বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুব হাসান বলেন, ‘এটা আবাসিক এলাকা। সমাবেশ করার জন্য তাদের লিখিত অনুমতি নেই। এছাড়া আইন-শৃঙ্খলা রক্ষায় আমরা সমাবেশ করতে দিচ্ছি না।’

(দ্য রিপোর্ট/ সাআ/এমএআর/নূরু/ডিসেম্বর ১৭, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর