thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

শুরু হচ্ছে ছায়ানটের শুদ্ধসঙ্গীত উৎসব

২০১৩ ডিসেম্বর ১৭ ১৯:৪৯:৩৯
শুরু হচ্ছে ছায়ানটের শুদ্ধসঙ্গীত উৎসব

দ্য রিপোর্ট প্রতিবেদক : সঙ্গীত পিপাসুদের শুদ্ধসঙ্গীতের সঙ্গে পরিচয় নিবিড় করতে এবং সঙ্গীত শিক্ষার্থীদের সাধনা ও পরিবেশনে অনুপ্রাণিত করতে বৃহস্পতিবার শুরু হচ্ছে ছায়ানটের শুদ্ধসঙ্গীত উৎসব।

সকলের জন্য উম্মুক্ত দুইদিনের এই উৎসব অনুষ্ঠিত হবে ছায়ানট মিলনায়তনে। রাজশাহীর সঙ্গীত গুণী ও শুদ্ধসঙ্গীতশিল্পী অমরেশ রায় চৌধুরীর আশীর্বাণী পাঠ করে উৎসবের উদ্বোধন করা হবে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায়।

উৎসবের দ্বিতীয় অধিবেশন হবে শুক্রবার সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত। তৃতীয় ও শেষ অধিবেশন ঐ দিন সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হয়ে পরদিন ভোর পর্যন্ত চলবে।

এবারের উৎসবে ঢাকা ও ঢাকার বাইরের ১৮জন প্রতিষ্ঠিত ও নবীন শিল্পীর একক পরিবেশনা থাকবে। পরিবেশিত হবে কণ্ঠসঙ্গীত এবং তবলা, সেতার, মোহনবীণা, বাঁশি ও বেহালাবাদন। সম্মিলিত কণ্ঠসঙ্গীত পরিবেশন করবেন ছায়ানট সঙ্গীতবিদ্যায়তনের শিক্ষার্থীবৃন্দ।

শুদ্ধসঙ্গীত উৎসব উপলক্ষে মঙ্গলবার অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উৎসব সম্পর্কে আলোকপাত করেন ছায়ানটের সহ-সভাপতি ডা. সারওয়ার আলী। তিনি এই উৎসব সফল করতে সকলের আন্তরিক সহায়তা কামনা করেন। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সঙ্গীতবিদ্যায়তনের শুদ্ধসঙ্গীত বিভাগের গুরু রেজোয়ান আলী, অসিত দে ও স্বরূপ হোসেন।

প্রসঙ্গত, ছায়ানট ১৪১৪ বঙ্গাব্দ (২০০৭ খ্রিষ্টাব্দ) থেকে নিয়মিত শুদ্ধসঙ্গীত উৎসবের আয়োজন করে আসছে।

(দ্য রিপোর্ট/এমএ/আইজেকে/নূরু/ডিসেম্বর ১৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিল্প ও সংস্কৃতি এর সর্বশেষ খবর

শিল্প ও সংস্কৃতি - এর সব খবর