thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

মুন্সীগঞ্জের টেকেরহাট বটতলায় লালন উৎসব

২০১৩ ডিসেম্বর ১৭ ২৩:৪২:৪৮
মুন্সীগঞ্জের টেকেরহাট বটতলায় লালন উৎসব

মুন্সীগঞ্জ সংবাদদাতা : ‘জাত গেলো জাত গেলো বলে’, ‘সত্য বল সুপথে চল ওরে আমার মন’- সাঁইজির এসব মর্মবাণী ধারণ করেই মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় শুরু হয়েছে লালন শাহ সাধুসঙ্গ ও লালন উৎসব।

উপজেলার দোসরপাড়ার টেকেরহাটে পদ্মাহেম ধামের আয়োজনে মঙ্গলবার দুপুর থেকে রাত পর্যন্ত চলবে এ উৎসব। অস্টমবারের এ আয়োজন বর্তমানে রাজনৈতিক পরিস্থিতির কারণে ছোট পরিসরে করা হয়েছে।

আয়োজক কমিটি সূত্র জানান, শুরু থেকে সপ্তমবার পর্যন্ত দুই দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন হলেও এবার একদিন করা হয়েছে। রাজনৈতিক অস্থিরতা ও বিরোধী জোটের অবরোধের মুখে লালন উৎসবের এবারের আয়োজন শুরু হয় মঙ্গলবার বেলা ১২টার দিকে। সূর্যাস্তের সঙ্গে সঙ্গে এ উৎসবের সমাপ্তি টানার কথা থাকলেও ভক্তকুলের দাবীর মুখে উৎসবের সময় বাড়ানো হয়। মধ্যরাত অবধি চলবে লালন সাঁইজির বাণী ও গান।

এবারের উৎসবে ভারত ও কুষ্টিয়ার লালন সঙ্গীত শিল্পীরা অনুপস্থিত। শুধু মুন্সীগঞ্জ, যশোর ও ফরিদপুরের লালন সঙ্গীত শিল্পীরাই লালনের গানে মাতিয়ে তোলেন এ উৎসব। আরিফ বাউল, গোলাপী বাউলরানী, আরজ শাহ, মৌসুমী বাউল, সুকুমার বাউল, মোসলেম ফকির, হামিদ বাউল ও তকবীর হোসেনের কন্ঠে একের পর এক গানের সুর-সুধা মেটায় লালন ভক্তকুলের মন-হৃদয়।

(দ্য রিপোর্ট/এমএএস/জেএম/ডিসেম্বর ১৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিল্প ও সংস্কৃতি এর সর্বশেষ খবর

শিল্প ও সংস্কৃতি - এর সব খবর