thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

পতন প্রবণতায় ফিরেছে পুঁজিবাজার

২০১৩ ডিসেম্বর ১৮ ১১:৪১:০২
পতন প্রবণতায় ফিরেছে পুঁজিবাজার

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঊর্ধ্বমুখী প্রবণতায় বুধবার দেশের উভয় পুঁজিবাজারে লেনদেন শুরু হয়। দিনের প্রথম ঘন্টায় অধিকাংশ শেয়ারের দর বাড়ার পাশাপাশি বেড়েছে টাকার পরিমাণে লেনদেন তুলনামুলক বেশি ছিল। তবে দুপুর একটার পর বাজারে পতনমুখী প্রবণতা ফিরে আসে।

দুপুর দেড়টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪২৪৭ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৯টির, কমেছে ২০১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমানে লেনদেন হয়েছে ৩৪৬ কোটি ৫১ লাখ ৬০ হাজার টাকা।

সোমবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৪২৭০ পয়েন্টে অবস্থান করে। এদিন ডিএসইতে লেনদেন হয় ৪৯৭ কোটি ৬০ লাখ ১১ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক দুপুর দেড়টায় ৫৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩৩৭ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৭টির, কমেছে ১৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ১২টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৪০ কোটি ৫৬ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/এইচকে/ডিসেম্বর ১৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর