thereport24.com
ঢাকা, রবিবার, ১২ মে 24, ২৯ বৈশাখ ১৪৩১,  ৪ জিলকদ  1445

বহিষ্কার হচ্ছেন জাপার ৫ নেতা

রওশন নন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের!

২০১৩ ডিসেম্বর ১৯ ০০:২৫:০১
রওশন নন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের!

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে জোর করে দেশের বাইরে পাঠানো হলে জ্যেষ্ঠ প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদ নন, জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান হবেন এরশাদের ছোটভাই জিএম কাদের। আর মহাসচিব থাকবেন রুহুল আমীন হাওলাদারই। এরকমই একটি তারিখবিহীন চিঠি গত ১৪ ডিসেম্বর স্বাক্ষর করে জিএম কাদেরের কাছে দিয়ে রেখেছেন এরশাদ নিজে।

জাতীয় পার্টির একটি ঘনিষ্ঠ সূত্র দ্য রিপোর্টকে এ তথ্য নিশ্চিত করেছে। এই চিঠির একটি কপিও এ প্রতিবেদকের কাছে সংরক্ষিত রয়েছে।

এ বিষয়ে এরশাদের ছোটভাই ও জাপার প্রেসিডিয়াম সদস্য জিএম কাদের দ্য রিপোর্টকে বলেন, ‘চেয়ারম্যান দেশের বাইরে গেলে সেক্ষেত্রে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের প্রসঙ্গ আসবে।’

জাপা সূত্রে জানা গেছে, ১৮ ডিসেম্বর এরশাদ জাপার ৫ জন নেতার বহিষ্কার সংক্রান্ত একটি কাগজেও স্বাক্ষর করেছেন। এরশাদকে দেশের বাইরে পাঠানো হলেই এ বহিষ্কারাদেশের কাগজ গণমাধ্যমে পাঠানো হবে এবং কার্যকর হবে। বহিষ্কৃত নেতারা হলেন- প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, তাজুল ইসলাম চৌধুরী, মুজিবুল হক চুন্নু ও যুগ্ম মহাসচিব রেজাউল ইসলাম ভূঁইয়া। এ সংক্রান্ত চিঠির কপিও প্রত্যক্ষ করেছেন এই প্রতিবেদক।

প্রসঙ্গত, ১২ ডিসেম্বর জাপা চেয়ারম্যানকে তার বারিধারার বাসভবন থেকে ‘অসুস্থ’ দাবি করে র‌্যাব-১ ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে তিনি সেখানেই রয়েছেন। সরকারের পক্ষ থেকে এরশাদকে জোর করে দেশের বাইরে পাঠিয়ে দেওয়া হতে পারে আশঙ্কায় এমন কঠিন সিদ্ধান্ত নিচ্ছেন তিনি।

এদিকে বুধবার সন্ধ্যায় এরশাদের সঙ্গে সিএমএইচে দেখা করেছেন জাপা মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদার। এর আগে দুপুরে সাক্ষাত করেছেন জিএম কাদের। এরশাদ-জিএম কাদের ও হাওলাদারের মধ্যে সাক্ষাতে জাপার ৫ নেতার বহিষ্কারের বিষয়টিও আলোচনায় এসেছিল বলে জাপা সূত্রে জানা গেছে।

(দ্য রিপোর্ট/সাআ/এইচএসএম/শাহ/ডিসেম্বর ১৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

বিশেষ সংবাদ এর সর্বশেষ খবর

বিশেষ সংবাদ - এর সব খবর