thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

পাকিস্তানের বিরুদ্ধে আন্তর্জাতিক ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি

২০১৩ ডিসেম্বর ১৯ ১৪:৫৩:০০
পাকিস্তানের বিরুদ্ধে আন্তর্জাতিক ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি

দ্য রিপোর্ট প্রতিবেদক : পাকিস্তানের বিরুদ্ধে আন্তর্জাতিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ের সামনে বাংলাদেশ আওয়ামী যুবলীগের আয়োজনে এক সমাবেশে তিনি এ হুঁশিয়ারি দেন। যুদ্ধাপরাধীদের বিচারের প্রতিবাদে পাকিস্তান পার্লামেন্টে নিন্দা প্রস্তাব পাস ও হরতাল-অবরোধের প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করা হয়।

হানিফ বলেন, বাংলাদেশ একটি স্বাধীন ও সার্বভৌম দেশ। এদেশের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ করার অধিকার কারো নেই। পাকিস্তান যদি তাদের নিন্দা প্রস্তাব ফিরিয়ে না নেয় তাহলে আন্তর্জাতিকভাবে এর জবাব দেয়া হবে।

তিনি বলেন, পাকিস্তানের পার্লামেন্টে নিন্দা প্রস্তাব পাস হওয়ায় প্রমাণিত হয়েছে জামায়াতে ইসলামী বাংলাদেশে পাকিস্তানের প্রেতাত্মা হিসেবে কাজ করছে।

তিনি বলেন, পাকিস্তান যুদ্ধাপরাধী কাদের মোল্লাকে সৈনিক হিসেবে ঘোষণা দেয়ায় সারাবিশ্ব বিস্মিত হয়েছে। সারাদেশ যখন এ ব্যাপারে তীব্র নিন্দা জানাচ্ছে, তখন বিরোধী দলের নেত্রী বেগম খালেদা জিয়া নিশ্চুপ। কিন্তু বেগম জিয়ার এ আচরণে আমরা বিস্মিত নই।

যে সকল মুক্তিযোদ্ধা বিএনপির রাজনীতি করছেন তাদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা যদি সত্যি মুক্তিযোদ্ধা হয়ে থাকেন তাহলে বিএনপি ছেড়ে চলে আসুন।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, এমন আন্দোলন তো কোনো দিন দেখিনি। কোনো নেতা-কর্মী নেই। কোনো এক খোয়ার থেকে বিএনপি নেতারা অবরোধ ডাকছেন। তাদের তো মাঠে খুঁজেই পাওয়া যায় না। তাদের খুঁজে বের করতে হবে। কী কারণে তারা বাংলাদেশকে শ্মশান বানাচ্ছে এর জবাব তাদের দিতে হবে।

এ সময় তিনি বাংলাদেশের সকল ব্যবসায়ীদের পাকিস্তানের পণ্য বিক্রি বন্ধ করা এবং সাধারণ মানুষকে পাকিস্তানের পণ্য ব্যবহার বন্ধ করার আহ্বান জানান।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে সাধারণ সম্পাদক হারুনুর রশিদ হারুন, যুবলীগ দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, সাংগঠনিক সম্পাদক গাজী সরোয়ার হোসেন বাবু প্রমুখ উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এসআর/ এমডি/লতিফ/ডিসেম্বর ১৯, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর