thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

‘মুক্তিযোদ্ধারা থাকতে পাকিস্তানের ষড়যন্ত্র বাস্তবায়িত হবে না’

২০১৩ ডিসেম্বর ১৯ ১৫:৩২:১০
‘মুক্তিযোদ্ধারা থাকতে পাকিস্তানের ষড়যন্ত্র বাস্তবায়িত হবে না’

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশে মুক্তিযোদ্ধারা বেঁচে থাকতে পাকিস্তানিদের কোনো ষড়যন্ত্র বাস্তবায়িত হবে না বলে মন্তব্য করেছেন নৌপরিবহন ও মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী শাজাহান খান।

রাজধানীর কমলাপুর রেল স্টেশনে বৃহস্পতিবার সকালে জামায়াত-শিবিরের নাশকতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার লক্ষ্যে মুক্তিযোদ্ধা-জনতার সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চ’ এ সমাবেশের আয়োজন করে।

শাজাহান খান বলেন, ‘জামায়াতের সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর হওয়ার পর পাকিস্তানের জাতীয় পরিষদ নিন্দা প্রস্তাব পাস করা হয়েছে। এতে আবারও প্রমাণিত হয় তারা পাপী। স্বাধীনতাবিরোধী জামায়াত-শিবির সারাদেশে সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। তারা আগুনে পুড়িয়ে মানুষ হত্যা করছে। আমাদের জাতীয় সম্পদ, রেলপথ, রাজপথ ধ্বংস করে যাচ্ছে। শুধু তাই নয়, তারা দেশের জাতীয় অর্থনীতি ব্যবসা-বাণিজ্যের বিভিন্ন ক্ষেত্র একের পর এক ধ্বংস করে চলেছে।’

তিনি বলেন, ‘স্বাধীনতাবিরোধীদের এ অরাজকতার মধ্যে দেশের মুক্তিযোদ্ধারা দেশ ও জাতির অতন্দ্র প্রহরী হিসেবে নিশ্চুপ বসে থাকতে পারে না। দেশের রেলপথ, রাজপথে সন্ত্রাসীদের নাশকতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য মুক্তিযোদ্ধারা আজ একত্রিত হয়েছে।’

শাজাহান খান আরও বলেন, ‘খালেদা জিয়া আড়ালে জামায়াত-শিবিরকে রক্ষা করার ষড়যন্ত্র করছেন। জামায়াত-শিবিরকে সঙ্গে নিয়ে তারা দেশকে পাকিস্তানি কায়দায় পরিচালনা করতে চায়।’

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের সদস্য সচিব আব্দুল মালেক মিয়ার পরিচালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, ‘জামায়াত-শিবির যেভাবে আমাদের রেলপথ ধ্বংস করছে, এ অবস্থায় আমাদের মুক্তিযোদ্ধারা বসে থাকতে পারেন না। তাই এখন থেকে যেখানে নাশকতা সেখানেই প্রতিরোধ করা হবে।’ এ জন্য তিনি দেশবাসীকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানান।

সমাবেশ শেষে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে মালিবাগ পর্যন্ত রেলপথ পদযাত্রা করেন। এতে নেতৃত্বে দেন শাজাহান খান ও মুজিবুল হক।

আগামী ২২ ডিসেম্বর সংবাদ সম্মেলনের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানানো হয়।

সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মেজর (অব.) ওয়াকার হাসান, ইসমত কাদির খান গামা, কবির আহমেদ খান, মেজর জেনারেল (অব.) হেলাল মোরশেদ খান প্রমুখ।

(দ্য রিপোর্ট/এইচআর/আইজেকে/এনডিএস/রাসেল/ডিসেম্বর ১৯, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর