thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

‘সারাদেশে সন্ত্রাসী রাজত্ব কায়েম করেছে সরকার’

২০১৩ ডিসেম্বর ২০ ১৮:০২:২১
‘সারাদেশে সন্ত্রাসী রাজত্ব কায়েম করেছে সরকার’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘গণতন্ত্রের সমস্ত শর্ত পদদলিত করে সারাদেশে এক বিভীষিকাময় সন্ত্রাসী রাজত্ব কায়েম করেছে বর্তমান আওয়ামী সরকার।’

টাঙ্গাইল শহরের বটতলা বাজারে শুক্রবার ভোরে ফজরের নামাজ পড়ে ফেরার পথে সদর থানার দাইন্যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও বিএনপি নেতা রফিকুল ইসলাম ফারুককে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করে। ওই ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব শুক্রবার দুপুরে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

তিনি বৃহস্পতিবার ময়মনসিংহের গফরগাঁওয়ে উপজেলা বিএনপি অফিস এবং স্বেচ্ছাসেবক দলের উপজেলা যুগ্ম আহ্বায়ক সরদার খুররমের বাড়ি ও ২০টি দোকানে ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনারও প্রতিবাদ জানান।

মির্জা ফখরুল এসব ঘটনায় ক্ষমতাসীন আওয়ামী লীগের সন্ত্রাসীরা জড়িত বলে অভিযোগ করেন। তিনি বলেন, তারা মানুষ খুন এবং বিরোধী দলের যেকোন শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা, হত্যা, গুম, মিথ্যা মামলা দায়ের, রিমান্ডের নামে নির্যাতন, বাড়িঘরে অগ্নিসংযোগ ও দখল সন্ত্রাসের রাজত্ব কায়েমে মরিয়া হয়ে উঠেছে।

তিনি আরো বলেন, তাদের সন্ত্রাসী কর্মকাণ্ডের ধারাতেই আজ টাঙ্গাইল জেলার সদর উপজেলার দাইন্যা ইউনিয়ন পরিষদের তিনবারের সফল চেয়ারম্যান ও বিএনপি নেতা রফিকুল ইসলাম ফারুককে গুলি করে নির্দয়ভাবে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার ময়মনসিংহের গফরগাঁও উপজেলা বিএনপি কার্যালয়, স্বেচ্ছাসেবক দলের উপজেলা যুগ্ম আহ্বায়ক সরদার খুররমের বাড়ি ও ২০টি দোকান ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে।

ফখরুল বলেন, সরকার সন্ত্রাস ও নিজেদের আয়োজনে সাজানো নির্বাচনের মাধ্যমে দীর্ঘকাল ক্ষমতায় থাকার যে নীল নকশা তৈরি করেছে তাতে রাষ্ট্রের স্বাধীনতা, সার্বভৌমত্ব এবং মানুষের মৌলিক অধিকার আজ চরম হুমকির সম্মুখীন। বর্তমান আওয়ামী সরকারের সন্ত্রাসী থাবা থেকে দেশকে রক্ষা করতে হলে এখনই কঠিন ও দুর্বার প্রতিরোধ গড়ে তুলতে হবে বলেও জানান তিনি।

মির্জা ফখরুল টাঙ্গাইল বিএনপি নেতা রফিকুল ইসলাম ফারুককে হত্যা এবং গফরগাঁওয়ে বিএনপি কার্যালয় ও স্বেচ্ছাসেবক দলের নেতার বাড়িসহ দোকান ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

(দ্য রিপোর্ট/টিএস/এমএআর/নূরুল/ডিসেম্বর ২০, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর